মেইন ম্যেনু

জাকার্তায় দুই বিমানের সংঘর্ষ

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার একটি বিমানবন্দরে দুটি বিমানের সংঘর্ষ হয়েছে। এতে একটি বিমানের পাখা আগুনে পুড়ে গেছে।

বিবিসি অনলাইনের এক খবরে মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে।

লায়ন এয়ার গ্রুপ বাতিক এয়ার নামে যাত্রীবাহী বিমান পরিচালনা করে থাকে। উড্ডয়নের সময় রানওয়ের মাঝ বরাবর আরেকটি বিমানের পেছন অংশে বাতিক এয়ার নামের বিমানটির একটি পাখার ধাক্কা লাগে। এ সময় প্রচণ্ড শব্দে বাতিক এয়ারের বিমানের পাখায় আগুন ধরে যায়।

বাতিক এয়ারের বিমানের সঙ্গে সংঘর্ষ হয় ট্রান্সনুসার একটি বিমানের। দুটি বিমানই ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে দুই বিমানের কোনো যাত্রী হতাহত হয়নি।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার রাতে দুই বিমানের সংঘর্ষে কেউ আহত বা নিহত হয়নি। সব যাত্রীকে নিরাপদে সরিয়ে নেওয়া সম্ভব হয়েছে।

বিবিসির খবরে বলা হয়েছে, ইন্দোনেশিয়ায় বিমান পরিবহনের নিরাপত্তা নিয়ে ভীতিকর ইতিহাস রয়েছে। বিশেষ করে স্বল্প ভাড়ার বিমানগুলো বেশির ভাগ ক্ষেত্রে দুর্ঘটনার শিকার হয়।

সোমবার রাতে দুই বিমানের সংঘর্ষের পর জাকার্তার হালিম পারদানাকুসুমা বিমানবন্দর সাময়িকভাবে বন্ধ রাখা হয়। বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, বাতিক এয়ারের বিমানে ৪৯ যাত্রী এবং কয়েকজন ক্রু ছিলেন।

লায়ন এয়ারের একজন মুখপাত্র জানিয়েছেন, সংঘর্ষের পর উড্ডয়নের গতি থামিয়ে রানওয়েতে বিমান থামান পাইলট। সঙ্গে সঙ্গে বিমান থেকে যাত্রী ও ক্রুদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়।

ইন্দোনেশিয়ার পরিবহন মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, সংঘর্ষে উভয় বিমানই ক্ষতিগ্রস্ত হয়েছে।