মেইন ম্যেনু

জাকির নায়েকের প্রতিষ্ঠানের লাইসেন্স নবায়ন করায় চার কর্মকর্তা বরখাস্ত

বিতর্কিত ইসলামি চিন্তাবিদ ডা. জাকির নায়েকের মালিকানাধীন প্রতিষ্ঠান ‘ইসলামিক রিসার্স ফাউন্ডেশন’কে নিয়ম না মেনে লাইসেন্স নবায়ন করতে দেওয়ায় দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চার কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া’র সূত্রে বৃহস্পতিবার এ খবর নিশ্চিত করেছে এক্সপ্রেস নিউজ উর্দূ।

প্রতিবেদনে বলা হয়, সন্ত্রাসবাদে উসকানি দেওয়ার অভিযোগে যখন জাকির নায়েকের বিরুদ্ধে তদন্ত চলছে তখন তার প্রতিষ্ঠান ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকে সম্প্রতি লাইসেন্স নবায়নের সুযোগ দেওয়া হয়। প্রতিষ্ঠানটি তাদের ফরেন কন্ট্রিবিউশন রেগুলেশন অ্যাক্ট (এফসিআরএ) লাইসেন্সটি সম্প্রতি নবায়ন করে।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, ‘জাকির নায়েকের এনজিওকে এফসিআরএ লাইসেন্স নবায়নের ক্ষেত্রে ভূমিকা পালনের অভিযোগ পাওয়ার পর পরই তাৎক্ষণিক ব্যবস্থা হিসেবে ওই কর্মকর্তাদের সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।’

তবে সাময়িক বরখাস্তকৃত কর্মকর্তারা কোন পদে দায়িত্ব পালন করছিলেন এবং তাদের নাম কী সে ব্যাপারে বিস্তারিত জানা যায়নি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, তদন্তে অনিয়ম পাওয়া গেলে ইসরঅমিক রিসার্স ফাউন্ডেশনের লাইসেন্স বাতিল করা হতে পারে।

১ জুলাই গুলশান হামলাকারীদের মধ্যে দুইজন জাকির নায়েককে অনুসরণ করত বলে অভিযোগ ওঠার পর এ নিয়ে বাংলাদেশ ভারতে তোলপাড় শুরু হয়। এবং উভয় দেশের সরকার তার মালিকানাধীন পিস টিভি বন্ধ করে দেয়। সূত্র : এক্সপ্রেস নিউজ উর্দূ