মেইন ম্যেনু

জাকির নায়েক সম্পর্কে যা বললেন রামদেব

জাকির নায়েককে নিয়ে সাম্প্রতিক বিভিন্ন বিতর্ককে কেন্দ্র করে এবার আগুনে ঘি ঢাললেন পতঞ্জলী আয়ুর্বেদের প্রতিষ্ঠাতা ও ইয়োগা গুরু বাবা রামদেব। সোমবার এএনআইকে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, কিছু লোক ধর্মের নামে অধর্মকে ছড়িয়ে দিতে চাইছেন। জাকির নায়েকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও দাবি জানিয়েছেন রামদেব। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

এদিকে শিবসেনাও জাকির নায়েককে আটকের দাবি জানিয়েছে। এক বিবৃতিতে বলা হয়েছে, মোদি সরকারের উচিত জাকির নায়েকের পিস টিভির সব কলকব্জা খুলে নষ্ট করে দেওয়া।

সম্প্রতি বাংলাদেশের রাজধানী ঢাকার হলি আর্টিসান রেস্টুরেন্টে ভয়াবহ হামলার সঙ্গে জড়িত দুই জঙ্গি টুইটারে জাকির নায়েককে অনুসরণ করতো। গণমাধ্যমের খবরে এমন তথ্য প্রকাশের পর থেকেই জাকির নায়েক এবং তার পিস টিভির ওপর নজরদারি বাড়ানো হয়। এর পরিপ্রেক্ষিতেই ভারত এবং বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধ করে দেয়া হয়েছে।

বিভিন্ন অভিযোগের ভিত্তিতে জাকির নায়েকের বক্তব্য খতিয়ে দেখছে পুলিশ। তবে নিজের বিরুদ্ধে আনা এসব অভিযোগ অস্বীকার করেছেন জাকির নায়েক। তার দাবি, বাংলাদেশের ৯০ ভাগ মানুষই তাকে চেনে। আর জঙ্গিরা তাকে চিনতেই পারে বা তাকে অনুসরণ করতেই পারে। কিন্তু তার মানে এই নয় যে, তার কথায় জঙ্গিরা উৎসাহিত হচ্ছে। কারণ তিনি কাউকে জঙ্গিবাদের দিকে উৎসাহিত করছেন না।