মেইন ম্যেনু

জাতীয় ঐক্য না হলে পরিস্থিতি খারাপের আশঙ্কা বঙ্গবীরের

প্রকৃত জাতীয় ঐক্য না হলে দেশের পরিস্থিতি খারাপ হবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আশঙ্কা প্রকাশ করেন।

দেশে প্রকৃত জাতীয় ঐক্য গড়ে উঠেনি দাবি করে তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশের আকাশ-বাতাস, তরুলতা সবাই জাতীয় ঐক্য চাচ্ছে।

তিনি বলেন, মসজিদে ইসলামী ফাউন্ডেশনের ফতোয়া আর চলবে না। ইসলামী ফাউন্ডেশনের চেয়ারম্যান কত বড় পণ্ডিত হয়েছেন যে তার কথা অনুযায়ী মসজিদে খুতবা পড়তে হবে। ইসলামের সঙ্গে জঙ্গিবাদের কোনো সম্পর্ক নেই। যারা তা বলে তাদের ইসলাম ও কোরআন সম্পর্কে কোনো জ্ঞান নেই।

কাদের সিদ্দিকী বলেন, প্রকৃত যুদ্ধাপরাধীদের বিচারকে আমি সমর্থন করি। কিন্তু তার আগে বর্তমান তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে এই মুহূর্তে মন্ত্রিসভা থেকে বের করে কারাগারে পাঠিয়ে দিন। আজ মতিয়া চৌধুরী বড় বড় কথা বলে। আমরা কি তার অতীত ইতিহাস জানি না? তারও বিচার দাবি করছি।

সভায় প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, আপনি আপনার বাবার ভালো গুণটা গ্রহণ করে অনতিবিলম্বে প্রকৃত জাতীয় ঐক্যের ডাক দিন। দয়া করে চাটুকারদের দ্বারা প্রভাবিত হবেন না।

জাতীয় সমাজতান্ত্রীক দলের (জেএসডি) আয়োজিত সন্ত্রাস, জঙ্গিবাদ দমনে জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় তৃণমূলে গণতন্ত্রের প্রয়োজনিয়তা শীর্ষক এ আলোচনা সভায় জেএসডির সভাপতি আ. স. ম আব্দুর রবের সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা শহিদুল্লাহ কায়সার প্রমুখ উপস্থিত ছিলেন।