মেইন ম্যেনু

জাতীয় বীর, ফিরলেই লালগালিচা সংবর্ধনা

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় মুস্তাফিজুর রহমানকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘জাতীয় বীর’ উপাধিতে ভূষিত করেছেন। এখন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাকে লালগালিচা সংবর্ধনা দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার এ বিষয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপমন্ত্রী আরিফ খান জয় বলেছেন, বাংলাদেশে ফেরার পর মুস্তাফিজুর রহমানকে বিমান বন্দর থেকে বীরোচিত লাল গালিচা সংবর্ধনা ও পরবর্তীতে সম্মাননা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

এ বিষয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে উপমন্ত্রী বলেন, মুস্তাফিজ এখন সন্দেহাতীতভাবে বিশ্বের সেরা বোলার হিসেবে নিজেকে পরিচিত করার মাধ্যমে বাঙালি জাতিকে বিশ্ব ক্রীড়াঙ্গনে সম্মানিত করেছেন, যা আমাদের জন্য এক বিশাল প্রাপ্তি হিসেবে গণ্য।

গত মঙ্গলবার পরিকল্পনা মন্ত্রণালয়ে একনেক সভা শুরুর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘মুস্তাফিজ জাতীয় বীর।’ মুস্তাফিজ এখন আইপিএল খেলতে ভারতে অবস্থান করছেন।

আইপিএল ক্রিকেটে মুস্তাফিজের পারদর্শিতা এবং যাদুকরী পারফরমেন্সের প্রশংসা করে প্রধানমন্ত্রী আরো বলেন, ‘ক্রিকেটে মুস্তাফিজের অবদানের জন্য জাতি হিসেবে আমরা গর্বিত’।

এদিকে ক্রীড়াক্ষেত্রে দেশের নাম বিশ্বে উজ্জ্বল করায় তরুণ এই বোলারের ছবি স্থাপন করা হয়েছে পরিকল্পনা কমিশনের দেয়ালে। ছবির শিরোনাম দেওয়া হয়েছে ‘সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’।

কমিশনের কর্মকর্তাদের দেওয়া তথ্যমতে সরকারিভাবে ভবনের দেয়াল এবং গেটে ছবি স্থাপন পৃথিবীতে অদ্বিতীয় ঘটনা।