মেইন ম্যেনু

জানুয়ারীতে এয়ারপোর্ট থেকে ডিইপিজেড পর্যন্ত উড়াল সেতুরও ফোরলেন সড়কের কাজ শুরু

টিপু সুলতান (রবিন), সাভার প্রতিনিধি : সাভারে আশুলিয়ায় সড়কের বেহাল অবস্থার কারণে সৃষ্ট যানজট নিরসনে এয়ারপোর্ট থেকে ডিইপিজেড পর্যন্ত ৩২ কিলোমিটার চার লেনের উড়াল সেতু নির্মাণ করা হবে। আর আগামী বছরের জানুয়ারীতেই এর কাজ শুরু করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী।

কনক্রীটের ঢালাইকৃত আশুলিয়ার ঢাকা-টঙ্গী-ডিইপিজেড নামে এই সড়কটির ৬মাস ধরে নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর শনিবার দুপুরে সড়কটির শুভ উদ্ভোধন করেছেন মন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তিনি ফলক উন্মোচনের পর মোনাজাতে অংশ নেন।

পরে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী বলেন, বিগত বেশ কয়েক বছর ধরে সড়কটির ইউনিক থেকে জামগড়া পর্যন্ত ১ কিলোমিটার খানা-খন্দের কারণে প্রয়াসই যানজট লেগে থাকত। প্রতি বছর ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তির কথা চিন্তা করে১৪ কোটি টাকা ব্যয়ে সড়কটির নির্মাণ সম্পন্ন করা হয়েছে। ফলে এ বছর সড়কটিতে যাত্রীদের যানজট দুর্ভোগ কম হবে। এছাড়াও বর্তমানে সড়কটির দুই পাশে ড্রেনেজ নির্মাণের কাজ চলছে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, আর সাধারন মানুষের পুরো দুর্ভোগ দূর করতে আগামী জানুয়ারীতে একটি বিদেশী কোম্পানী এয়ারপোর্ট থেকে ডিইপিজেড পর্যন্ত প্রায় ৩২ কিলোমিটার সড়কে চার লেনসহ এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজ শুরু করবে।

এছাড়া প্রতি বছর ঈদকে কেন্দ্র সড়কে যেসকল ফিটনেস বিহীন গাড়ীকে রং-চং করে রাস্তায় নামিয়ে সাধারন মানুষের দুর্ভেঠস বাড়ানো হয় সে ব্যাপারেও প্রশাসন তৎপর রয়েছে বলে জানান মন্ত্রী।

এ সময় পার্টির সাধারন সম্পাদক সম্পর্কে প্রশ্ন করা হলে এ সময় মন্ত্রী বলেন, পার্টিতে কে কি হবে,এটা সারা বাংলাদেশ চাইলেও কেউ হতে পারবে না,প্রধান মন্ত্রী শেখ হাসিনা যাকে চাইবেন বানাবেন তাকে আওয়ামী লীগের নেতা-কর্মীরা একবাক্যে মেনে নেবেন।