মেইন ম্যেনু

জানেন কি জাম্বুরা ত্বকের জন্য কতটা উপকারী?

জাম্বুরা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এতে প্রচুর পরিমাণে ভিটামিন-সি, ভিটামিন-এ, অ্যান্টিঅক্সিডেন্ট, পটাশিয়াম ও প্রাকৃতিক এসিড রয়েছে, যা ত্বকের জন্যও বেশ কার্যকর। এটি ত্বক টানটান রাখে, বলিরেখা দূর করে এবং চেহারায় বয়সের ছাপ কমাতে সাহায্য করে।

জাম্বুরা ত্বকের কী কী উপকার করে, তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

তৈলাক্ত ত্বকের অতিরিক্ত তেল দূর করে
জাম্বুরা তৈলাক্ত ত্বকের অতিরিক্ত তেলতেলে ভাব দূর করে। এটি দূষিত পদার্থ দূর করে ত্বক পরিষ্কার করে। জাম্বুরার রসের সঙ্গে পুদিনা পাতার রস মিশিয়ে মুখে লাগান। কিছুক্ষণ রেখে শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ত্বক টানটান করে
বয়সের কারণে ত্বক ঝুলে যায়। দেখতে বয়স্ক লাগে। নিয়মিত জাম্বুরার রস মুখে লাগান। এর ভিটামিন-সি ও পটাশিয়াম ত্বক টানটান রাখতে সাহায্য করে।

ত্বক নরম ও মসৃণ করে
জাম্বুরা ত্বক নরম ও মসৃণ করে। এর অ্যামিনো এসিড ত্বকের রুক্ষতা দূর করে এবং ত্বক টানটান করে। এর অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকে বয়সের ছাপ পড়তে দেয় না। রাতে ঘুমানোর আগে তুলায় জাম্বুরার রস নিয়ে মুখে লাগান। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ত্বকের বলিরেখা দূর করে
জাম্বুরার রসের সঙ্গে অন্য কোনো উপাদান না মিশিয়ে সরাসরি মুখে লাগান। এই রস ত্বকের মরা কোষ দূর করতে বেশ কার্যকর। নিয়মিত ব্যবহারে কপাল ও চোখের চারপাশের বলিরেখা সহজেই দূর হয়।