মেইন ম্যেনু

জাপানিজ ইউয়াসা ব্যাটারির সেল্স অ্যান্ড সার্ভিস সেন্টার এখন মিরপুরে

বিশ্বের সর্ববৃহৎ ব্যাটারি প্রস্তুতকারক জাপানিজ প্রতিষ্ঠান ইউয়াসা ঢাকার মিরপুরে খালেক সার্ভিস স্টেশনে তাদের ৩য় সেল্স অ্যান্ড সার্ভিস সেন্টার খুলেছে। পদ্মা অয়েল কোম্পানি লি. এর এসিসট্যান্ট জেনারেল ম্যানেজার (সেলস) মো. নুর হোসেন হাওলাদার এবং জাপান সোলারটেক (বাংলাদেশ) লিমিটেড’র হেড অব বিজনেস মো. রিয়াজ আহমেদ মঙ্গলবার (২৩ আগস্ট) এই সেল্স অ্যান্ড সার্ভিস সেন্টারের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে পদ্মা অয়েল কোম্পানি লি., ইস্টার্ন লুব্রিকেন্টস্ বে¬ন্ডার্স লি. ও জাপান সোলারটেক (বাংলাদেশ) লি. এর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ব্যবসায়ীবৃন্দসহ গ্রাহকরা উপস্থিত ছিলেন।

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও ব্যবসা সম্প্রসারণে কাজ করে যাচ্ছে ইউয়াসা। এরই অংশ হিসেবে ৩য় বারের মতো সেল্স অ্যান্ড সার্ভিস সেন্টার খোলা হলো। উন্নত বিশে^র মত বাংলাদেশের এই সার্ভিস সেন্টারগুলোতে ২৪ ঘণ্টা সেবা দেওয়ার লক্ষ্যেই ফিলিং স্টেশনভিত্তিক সেবা চালু করল ইউয়াসা। মিরপুরের এ সেন্টার থেকে গ্রাহকরা ২৪ ঘণ্টা নিরবচ্ছিন্ন ইউয়াসা ব্যাটারি বিক্রয় এবং বিক্রয়োত্তর সেবা পাবেন।

ইউয়াসা বিশ্বের এক নম্বর মোটরসাইকেল ব্যাটারি এবং দ্বিতীয় বৃহত্তম গাড়ির ব্যাটারি প্রস্তুতকারক প্রতিষ্ঠান। জিএস ইউয়াসা ব্যাটারি কোম্পানি এবং জাপান সোলারটেক (বাংলাদেশ) লিমিটেড যৌথ উদ্যোগে বাংলাদেশে ইউয়াসা ব্যাটারি তৈরি করছে। জাপান সোলারটেক (বাংলাদেশ) লিমিটেড ১৩০ কোটি টাকা বিনিয়োগে অত্যাধুনিক ব্যাটারি কারখানা স্থাপন করছে যা প্রতি মাসে ৩০ হাজার ব্যাটারি উৎপাদনে সক্ষম। বাংলাদেশে ইউয়াসা ব্যাটারি বাজারজাত করছে ইস্টার্ন লুব্রিকেন্টস্ বে¬ন্ডার্স লি.। এটি বাংলাদেশ সরকারের পদ্মা অয়েল কোম্পানির একটি সহযোগী প্রতিষ্ঠান।

উদ্বোধনী অনুষ্ঠানে পদ্মা অয়েল কোম্পানি লি. এর এসিসট্যান্ট জেনারেল ম্যানেজার (সেলস) মো. নুর হোসেন হাওলাদার বলেন, ইউয়াসা ব্যাটারি বর্তমানে রাজধানীর তিনটি পদ্মা অয়েল অনুমোদিত ফিলিং স্টেশনে পাওয়া যাচ্ছে এবং আগামীতে তা দেশের বিভিন্ন শহরে পাওয়া যাবে। পৃথিবীর সেরা গাড়ির ব্রান্ড যেমন- টয়োটা, হোন্ডা, মিটসুবিসি, বিএমডবি¬উ, নিশান, ফোর্ড, মার্সিডিজ বেঞ্জ, টাটা, হিনো প্রভৃতি প্রতিষ্ঠানের পরীক্ষিত ও নির্দেশিত ব্যাটারি ইউয়াসা। এসব ব্র্যান্ডের গাড়ির প্রস্তুতকালেও ব্যবহৃত হচ্ছে ইউয়াসা ব্যাটারি।

এ ব্যাপারে জাপান সোলারটেক্ (বাংলাদেশ) এর হেড অব বিজ্নেস মো: রিয়াজ আহমেদ বলেন, গ্রাহকদের চাহিদা মাথায় রেখে আমরা দ্রুত আরো অধিক পরিমানে সার্ভিস সেন্টার চালু করে যাচ্ছি। সেপ্টেম্বরের মধ্যে রাজধানীতে আরো ৪টি ইউয়াসা ব্যাটারির সেলস এন্ড সার্ভিস সেন্টার চালু করা হবে। চলতি বছরে চট্ট্রগাম ও সিলেটে আরো ৪টিসহ প্রত্যেকটি বিভাগীয় শহরে সেলস এন্ড সার্ভিস সেন্টার খোলা হবে। সুসজ্জিত এসব সেন্টারে কারিগরী দক্ষতা সম্পন্ন কর্মীরা গ্রাহকদের বিক্রয়োত্তর সেবা দেবেন।

জাপান সোলারটেক (বাংলাদেশ) লি. এর হেড অব সেলস এন্ড মার্কেটিং আবু আহমেদ ইউয়াসা ব্যটারির গুণাগুণ সম্পর্কে বলেন, ইউয়াসা ব্যাটারি তৈরিতে ব্যবহৃত হয় অত্যাধুনিক গ¬াসমেট প্রযুক্তি যা সাধারণ ব্যাটারির চেয়ে ৬০ ভাগের বেশি অতিরিক্ত স্থায়িত্ব নিশ্চিত করে। এছাড়া ইউয়াসা ব্যাটারি গাড়ির সব ইলেক্ট্রিক্যাল এবং ইলেক্ট্রনিক্স যন্ত্রাংশের জন্য সঠিক মাত্রায় এবং নিরবচ্ছিন্ন পাওয়ার সরবরাহ নিশ্চিত করে।

উদ্বোধন উপলক্ষে মিরপুরের এই সেল্স এন্ড সার্ভিস সেন্টার থেকে ৩১ আগস্টের মধ্যে ব্যাটারি কিনলে একটি ইিউয়াসা ব্রান্ডের দেয়াল ঘড়ি এবং গিফট্হ্যাম্পার ফ্রি দেওয়া হবে। ব্যাটারি সম্বন্ধীয় যেকোনো জিজ্ঞাসা এবং সার্ভিসের জন্য ০১৭৫৫-৬৬০২১২ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।