মেইন ম্যেনু

জাপা আর ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হবে না : রওশন

জাতীয় পার্টি আর অন্যদের ক্ষমতায় যাওয়া সিঁড়ি হবে না বলে ঘোষণা দিয়েছেন দলটির সিনিয়র কো-চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদ। জনসভায় রওশন এরশাদ বলেন, আমরা কারও ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হব না।

আমরা নিজেরাই ক্ষমতায় যাব। এ জন্য ঐক্যবদ্ধ হতে হবে। গ্রামে গঞ্জে সব মানুষের কাছে যেতে হবে। অপরদিকে রাষ্ট্র ক্ষমতায় যাওয়ার জন্য সাংগঠনিকভাবে জাতীয় পার্টিকে শক্তিশালী করার আহ্বান জানান দলের চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি জেনারেল হুসেইন মুহাম্মদ এরশাদ। জাতীয় পার্টির ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ রবিবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসভায় এসব কথা বলেন তারা।

এরশাদ বলেন, আমার জীবনের শেষ ইচ্ছা জাতীয় পার্টিকে আবার ক্ষমতায় দেখা। আমরা একাই আবার সরকার গঠন করব। জাতীয় পার্টি ক্ষমতায় গেলে দেশে প্রশাসনিক সংস্কারেরও ঘোষণা দেন এরশাদ। তিনি বলেন, আমরা ক্ষমতায় গেলে প্রাদেশিক ব্যবস্থা প্রতিষ্ঠিত করব। নির্বাচন ব্যবস্থাকে পরিবর্তন করব। উপজেলা ব্যবস্থাকে আমরা কার্যকর করব। বর্তমানে উপজেলা ব্যবস্থা থাকলেও তাদের কোনো ক্ষমতা নেই।

তবে ক্ষমতায় যাওয়ার জন্য দলকে শক্তিশালী করার ওপর জোর দেন এরশাদ। এ জন্য নেতাকর্মীদের তৃণমূল পর্যায়ে দলের ভিত্তিকে মজবুত করার জন্যও নির্দেশ দেন তিনি। এরশাদ বলেন, ক্ষমতায় যাওয়ার জন্য শক্তি প্রয়োজন। দলকে প্রস্তুত করতে হবে। প্রত্যেক ওয়ার্ডে ওয়ার্ডে সংগঠন প্রতিষ্ঠা করতে হবে। দলকে শক্তিশালী করতে পারলে আমরা ক্ষমতার দুয়ারে পৌঁছব ইনশাল্লাহ। আমার জীবনের শেষ ইচ্ছা দলকে আবার ক্ষমতায় নেওয়া।