মেইন ম্যেনু

জাফরুল্লাহর জরিমানা স্থগিত

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে ট্রাইব্যুনালের দেওয়া ৫ হাজার টাকা জরিমানার আদেশের কার্যকারিতা ৫ জুলাই পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

মঙ্গলবার সংবিধানের ১০৪ অনুচ্ছেদ অনুসারে জাফরুল্লাহর আবেদনের প্রাথমিক শুনানি শেষে সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এই আদেশ দেন।

একই সঙ্গে জাফরুল্লাহর আবেদনটি আগামী ৫ জুলাই আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠানো হয়েছে।

এর আগে ট্রাইব্যুনালের দেওয়া ৫ হাজার টাকা জরিমানা ও কাঠগড়ায় এক ঘণ্টা অবস্থান দণ্ডের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল আবেদন করেন ডা. জাফরুল্লাহ চৌধুরীর আইনজীবী ব্যারিস্টার আক্তার ইমাম।

এর আগে গত ১০ জুন আদালত অবমাননার দায়ে ট্রাইব্যুনাল-২ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন তিন সদস্যর বেঞ্চ ডা. জাফরুল্লাহকে এক ঘণ্টার কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমান করেন। ট্রাইব্যুনালের রায়ের পর প্রথমে তিনি কাঠগড়ায় উঠে সাজা ভোগ করতে অস্বীকৃতি জানান ও আদালতকে সাজা স্থগিত করতে বলেন। অবশেষে তার সঙ্গীদের অনুরোধ ও জোরাজুরিতে দুপুর ১২টা ৪৯ মিনিট থেকে ১টা ৪৯ মিনিট পর্যন্ত কাঠগড়ায় দাঁড়িয়ে দণ্ড ভোগ করেন।

প্রসঙ্গত, ব্রিটিশ নাগরিক ও সাংবাদিক ডেভিড বার্গম্যানকে ট্রাইব্যুনালের জরিমানার রায়ের বিষয়ে উদ্বেগ জানিয়ে বিবৃতি দেওয়ায় আদালত অবমানার দায়ে ডা. জাফরউল্লাহ চৌধুরীকে এ সাজা দেওয়া হয়।



« (পূর্বের সংবাদ)