মেইন ম্যেনু

জাবিতে তনু হত্যাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল

শাহদাত হোসাইন স্বাধীন, জাবি থেকে: নাট্যকর্মী ও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু’র হত্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোট।

বুধবার (২৩মার্চ) সাড়ে ১১টার দিকে বিক্ষোভ মিছিলটি সমাজ বিজ্ঞান অনুষদের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে কলা ও মানবিকী অনুষদের সামনে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে সাংস্কৃতিক জোটের সভাপতি জোবায়ের টিপু বলেন, এরকম একটি নিরাপত্তা বলয়ের মধ্য থেকে যদি তাকে হত্যা করা হয়ে থাকে। তাহলে রাষ্ট্রের নিরাপত্তা কোথায়। অতিদ্রুত নাট্যকর্মী সোহাগী জাহান তনু’র হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি জানান তিনি।

এ সময় তনুর সাবেক সহপাঠি সাহাদাৎ নোমান, ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাধারণ সম্পাদক আাবিদ সরকার সোহাগ, জাবি শাখা ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক সুষ্মিতা মরিয়ম, চিরকুটের প্রতিষ্ঠাতা সভাপতি মাসুম মুনাওয়ার, জাবি থিয়েটারের সাধারণ সম্পাদক পার্থ প্রতিম পিয়াল, বিএসিসি’র সিইউও মুতাসিম বিল্লাহ বাকিসহ শতাধিক সাংস্কৃতি সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রোববার রাতে (২০ মার্চ) ময়নামতি সেনানিবাসের অলিপুর এলাকায় একটি কালভার্টের পাশের জঙ্গল থেকে তনুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তনু কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও সংস্কৃতিকর্মী ছিলেন।