মেইন ম্যেনু

জাবিতে ৪৪তম আবর্তনের এক বছর পূর্তি উৎসব

শাহাদত হোসাইন স্বাধীন, জাবি প্রতিনিধি: ২৮ মার্চ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৪ তম আবর্তনের এক বছর পূর্তি উদযাপিত হয়েছে। ২০১৫ সালের এই দিনে ৪৪ তম আবর্তনের ক্যাম্পাস জীবন শুরু হয়।

এক বছর পূর্তিতে বিভিন্ন কর্মসূচিতে মুখরিত ছিলো জাবি ক্যাম্পাস। সকাল থেকে বিভিন্ন বিভাগ থেকে র্যালী বের করা হয়। র্যালী শেষে রঙ উৎসব,সেলফি আওয়ার,লাঞ্চ টুগেদার সহ নানা আয়োজনে আজকের দিনটি স্মৃতিময় করে তোলে। র্যালী অংশ নেয়া ৪৪ তম আবর্তনের ভূগোল ও পরিবেশ বিভাগের নাজমুল বলেন,এ ক্যাম্পাসে আমরা ৪৪ তম আবর্তন একটি পরিবার।

সুখ,দুঃখ ভাগাভাগি করে আমরা একসাথে বাচঁতে চাই। একই আবর্তনের পরিবেশ বিজ্ঞান বিভাগের মুবতাসিম ফুয়াদ রুহিন বলেন, আমার আবেগ ভালবাসার জায়গা ৪৪ তম আবর্তন। আমাদের বন্ধুত্ব অটুট থাকুক আজীবন। কয়েকটি বিভাগের ফাইনাল পরীক্ষার থাকায় এবারের আয়োজনে সব বিভাগের অংশগ্রহণ ছিলো না।

এ ব্যাপারে ৪৪ তম আবর্তনের অন্যতম সমন্বয়কারী রসায়ন বিভাগের দিলোয়ার বলেন,কয়েকটি বিভাগের পরীক্ষা থাকায় এবারের অনুষ্ঠান আমরা ব্যাচভিত্তিক করতে পারি নি। তবে সব বিভাগের সুবিধাজনক সময়ে ব্যাচ প্রোগামের উদ্যোগ নেয়া হবে।।

৪৪ তম আবর্তনের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন বিভিন্ন সামজিক-সাংস্কৃতিক সংগঠন, প্রসাশনিক কর্মকর্তা, শিক্ষক,সিনিয়র শিক্ষার্থী রা। ৪৪ তম আবর্তনের এক বছর পূর্তিতে আবেগ অনুভূতি শুভ কামনার জোয়ার ছিলো ভার্চুয়াল জগতে। সহকারী প্রক্টর মেহেদী হাসান ৪৪ এর শিক্ষার্থীদের সাথে সেলফি আওয়ারে অংশ নেন। তিনি ফেইসবুকে সেলফি আপলোড করে ৪৪ এর সকল শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন।

তিনি লিখেছেন,সত্য সুন্দর নিয়ে জেগে থাকুক নবীণ প্রাণ। ৪২ তম আবর্তনের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে রবিউল ইসলাম ফেইসবুক পোস্টে শুভ কামনা জানিয়েছেন ৪৪ তম আবর্তন কে।

৪৪ এর পরিবেশ বিজ্ঞান বিভাগের হাসান মাহমুদ ফরিদ তার ফেইসবুকে বন্ধুদের সাথে কাটানো এক বছরের স্মৃতিচারণ করেছেন। সন্ধায় বিভিন্ন হলে কেক কাটা হয়।