মেইন ম্যেনু

জাবি ছাত্রলীগ কর্মীর বহিষ্কারাদেশ প্রত্যাহারের প্রতিবাদ

শাহাদত হোসাইন স্বাধীন, জাবি প্রতিনিধি : বর্ষবরণে এক আদিবাসী ছাত্রীকে যৌন হয়রানি, ছিনতাই ও প্রহারের দায়ে আজীবন বহিষ্কৃত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শাখা ছাত্রলীগের পাঁচ নেতাকর্মীর বহিষ্কারাদেশ প্রত্যাহারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৭ মে) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদ থেকে মিছিলটি শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনে গিয়ে শেষ হয়।

মিছিল শেষে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সঙ্গে দেখা করে বহিস্কারাদেশ প্রত্যাহারের প্রতিবাদ জানান এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আপিল করার জন্য উপাচার্য পরামর্শ দেন।

এছাড়া কোন ভাবেই যেন তারা হলে অবস্থান না করতে পারে সেই দিকে তীক্ষ্ণ দৃষ্টি রাখার জন্য প্রশাসনকে অনুরোধ জানান তারা। তাদের দাবির পরিপ্রেক্ষিতে বিষয়টি দেখবেন বলে আশ্বাস দেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

বহিষ্কারের পর গত বছর শেষের দিকে হাইকোর্টে এ আদেশের বিরুদ্ধে রিট করেন ছাত্রলীগের এই পাঁচ নেতাকর্মী। এতে শুনানি শেষে গত ২০ মার্চ আদালত এই বহিষ্কারাদেশ অবৈধ ঘোষণা করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন গতকাল সোমবার তাদের বহিষ্কারাদেশ তুলে নেয়।