মেইন ম্যেনু

জাবি থেকে বলছি : সুন্দরবন আমার মা, উজাড় হতে দেব না

শাহাদত হোসাইন স্বাধীন/জাবি প্রতিনিধি:সুন্দরবন রক্ষার দাবিতে ও গত ২৮ জুলাই তেল-গ্যাস-খনিজ রক্ষা জাতীয় কমিটির মিছিলে হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে সংগঠনটির জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা।

শনিবার (৩০ জুলাই) ১১:৩০ টায় বিক্ষোভ মিছিলটি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদ থেকে শুরু হয়ে পুরাতন কলায় গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে সুন্দরবন রক্ষার দাবীতে নানা শ্লোগান দেয়া হয়। “সুন্দরবন আমার মা, উজাড় হতে দেব না”ভারতের দালালদের রুখো দাড়াঁও জনগণ,সুন্দরবন ধ্বংস করে বিদ্যুত কেন্দ্র চাই না -নানা শ্লোগানে মুখরিত হয় ক্যাম্পাস।

মিছিল পরবর্তী সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্রফন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সেক্রেটারি মাহাথির মোহাম্মাদ বলেন,”গতকাল জাতীয় কমিটির পক্ষ থেকে সুন্দরবন রক্ষার দাবিতে প্রধানমন্ত্রীকে খোলা চিঠি দিতে গেলে সরকার তার জবাব দিয়েছে টিয়ারগ্যাসে। প্রাকৃতিক দুর্যোগে যে সুন্দরবন ঢাল হিসেবে কাজ করে জনপদকে রক্ষা করে তা কোনমতেই ধ্বংস হতে দেয়া যাবে না।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সভাপতি দীপান্জন সিদ্ধার্ত কাজল বলেন,”বিদ্যুত কেন্দ্র আমরা অবশ্যই চাই,তবে কোন মতেই সুন্দরবনকে ধ্বংস করে নয়। প্রাকৃতিক পরিবেশের ক্ষতিসাধন করে আমরা কোন উন্নয়ন চায় না। সুন্দরবন আমাদের পরিচয় তাকে ধ্বংস হতে দেয়া যাবে না।