মেইন ম্যেনু

জামাইয়ের পরিচালনায় কাজ করলেন ‘আবুল হায়াত’

দেশীয় টেলিভিশনের স্বনামধন্য অভিনেতা আবুল হায়াতের ছোট মেয়ের স্বামী অভিনেতা শাহেদ শরীফ খান। সম্পর্কে জামাই-শ্বশুর হলেও কাজের ক্ষেত্রে সেই সম্পর্কের ঊর্ধ্বে তারা।

এর আগে শ্বশুরের পরিচালনায় জামাই অভিনয় করলেও এবারই প্রথম জামাইয়ের পরিচালনায় কাজ করলেন তিনি।

শাহেদের রচনা ও পরিচালনায় ‘সব প্রশ্নের উত্তর নেই’ নামের একটি নাটকে অভিনয় করেছেন গুণী এই অভিনেতা। জামাইয়ের পরিচালনায় কাজ করা প্রসঙ্গে আবুল হায়াত বলেন, ‘চিত্রনাট্যটা পড়ে মুগ্ধ হয়েছি। শাহেদ দারুণ লেখে। আমার তো মনে হয়, ও নিয়মিত লিখলে পারে।’

অন্যদিকে শ্বশুরকে নির্দেশনা দেয়া প্রসঙ্গে শাহেদ বলেন, ‘সত্যি বলতে অস্বস্তিতে ভুগেছি। শ্বশুরকে এভাবে-ওভাবে কাজ করতে বলা সহজ নয়! তবে তিনি অকৃত্রিম সহযোগিতা করেছেন। সময়মতো হাজির হয়েছেন সেটে। আসলে তার মতো অভিনেতা হয় না!’

নাটকের গল্পটা বাবা ও মেয়েকে ঘিরে। বাবা একদিন একটি গল্প বলতে থাকেন মেয়েকে। একটি স্কুলকে টিকিয়ে রাখার আপ্রাণ চেষ্টা চালান একজন শিক্ষক। কিন্তু গ্রামের মাতব্বর সেটাকে গুদামঘর বানানোর ষড়যন্ত্র করেন।

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার ৩০০ ফুট সড়কে নাটকটির দৃশ্যধারণ হয়েছে। এতে আরও অভিনয় করেছেন ‘ভিট মডেল’ মিথিলা, আহসানুল হক মিনু, টুটুল চৌধুরী, অনন্যা আনা প্রমুখ। খুব শীঘ্রই চ্যানেল আইতে প্রচার হবে নাটকটি।