মেইন ম্যেনু

কেন্দ্র দখল ও ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টাকালে

জামালপুরে সংঘর্ষে দুই শিশুসহ নিহত ৪

জামালপুরের দেওয়ানগঞ্জের বাহদুরাবাদ ইউনিয়নে নির্বাচনী সহিংসতায় দুই শিশুসহ চারজন নিহত হয়েছেন। সকালে কেন্দ্র দখল ও ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টাকালে সংঘর্ষের ঘটনায় তারা নিহত হন।

নিহতরা হলেন, জিয়াউর রহমান, নূর আলম (৬৫), মাজেদ (৮), নবীরুল (১০)। এদের মধ্যে নিহত জিয়াউর রহমান ও মাজেদের বাড়ি একই ইউনিয়নের শেখের পাড়া গ্রামে এবং নূর আলম ও নবীরুলের বাড়ি ওই ইউনিয়নের কুতুবের চরে বলে জানা গেছে।

এ ঘটনায় এক পুলিশ সদস্যসহ আহত হয়েছেন আরো ১৫ জন। আহত পুলিশের কনস্টেবল ইব্রাহিমকে গুরুতর আহতাবস্থায় প্রথমে জামালপুর জেনারেল হাসপাতালে ও পরে তার অবস্থার অবনতি হলে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

জানা গেছে, শনিবার সকালে উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের কুঠিরচর এবতেদায়ী মাদরাসা কেন্দ্রে ব্যালট বাক্স ছিনতাইয়ের সময় আওয়ামী লীগ প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ বাধে। এসময় চারজন নিহত হলেও রাজনৈতিক কারণে তাদের মরদেহ লুকিয়ে রাখা হয়। পরে দিন বাড়ার সঙ্গে সঙ্গে মরদেহগুলোর খোঁজ মিলতে থাকে।

এদিকে ঘটনার সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে সংঘর্ষকারীরা পুলিশের উপরও হামলা চালায়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এ ঘটনায় মোট ১৫ জন আহত হয়েছেন।