মেইন ম্যেনু

‘জামায়াতের হরতাল ডাকার অধিকার নেই’

জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় বহালের প্রতিবাদে দলটির ডাকা হরতাল প্রত্যাখ্যান করে আগামীকাল সকাল ১১টা থেকে শাহবাগ প্রজন্ম চত্বরে অবস্থান করবে গণজাগরণ মঞ্চ।

গণজাগরণ মঞ্চের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মুক্তিযুদ্ধে এ দেশের মানুষকে নির্বিচারে হত্যার পরিকল্পনাকারী মতিউর রহমান নিজামীর সর্বোচ্চ শাস্তির রায়ে সারাদেশের মানুষ খুশি।

মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, জামায়াতে ইসলামী এ দেশের স্বাধীনতার বিরোধিতা করেছে। সংঘবদ্ধভাবে ঠান্ডা মাথায় পরিকল্পনা করে এ দেশের ৩০ লাখ মানুষকে হত্যা করেছে, নির্যাতন করেছে এবং স্বাধীন বাংলাদেশের বিরুদ্ধে এখন পর্যন্ত নানা ষড়যন্ত্রে লিপ্ত আছে। বাংলাদেশে কোনো হরতাল ডাকার অধিকার এই সংগঠনের নেই।

তিনি আরো বলেন, ‘জামায়াতের আমির যুদ্ধাপরাধী নিজামীর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের রায় কার্যকরে আর কোনো আইনি বাধা নেই। নিজামীর অপরাধের শাস্তি তাকে পেতেই হবে।’

তিনি বলেন, জামায়াতের ডাকা যুদ্ধাপরাধী রক্ষার হরতাল প্রতিহত করুন। যার যার কাজে যোগদান করুন। জামায়াত-শিবির যেন কোনোরকম নাশকতা চালিয়ে দেশের ক্ষতি করতে না পারে, সেজন্য সবাইকে সতর্ক এবং রাজপথে সোচ্চার থাকতে হবে।

নিজামীর মৃত্যুদণ্ডের রায় দ্রুত কার্যকর করে জাতিকে কলঙ্কমুক্ত করতে সরকারের কাছে দাবি জানিয়ে তিনি বলেন, যুদ্ধাপরাধী গোষ্ঠীকে আর কোনো ষড়যন্ত্রের সুযোগ দেওয়া যাবে না। দ্রুত জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করে সব যুদ্ধাপরাধীর বিচার সম্পন্ন করতে হবে।