মেইন ম্যেনু

জামায়াতের হরতাল : নগরীর ২৩ পয়েন্টে অবস্থান নেবে আ.লীগ

চট্টগ্রাম : যুদ্ধাপরাধের দায়ে ফাঁসির দন্ডপ্রাপ্ত মতিউর রহমান নিজামীর রিভিউ আবেদন খারিজের প্রতিবাদে জামায়াতে ইসলামীর ডাকা হরতালে ‘নাশকতা ও নৈরাজ্য’ রুখতে নগরীর ২৩টি স্থানে অবস্থান নেওয়ার ঘোষণা দিয়েছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

শনিবার সন্ধ্যায় নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকশানা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী মানবতা বিরোধী যুদ্ধাপরাধীদের দোসর জামাত-শিবির হরতালের নাশকতা ও নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টা রুখতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নির্দিষ্ট ২৩টি পয়েন্টে অবস্থান নেবে। নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী যুদ্ধাপরাধীর বিচারের রায়কে কেন্দ্র করে যে কোনো ধরনের অরাজকতা সৃষ্টির বিরুদ্ধে নেতাকর্মীদের মাঠে থাকার আহ্বান জানিয়েছেন।

আওয়ামী লীগ, ১৪ দল ও মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে রোববার সকাল ১০টায় দলীয় কার্যালয় দারুল ফজল মার্কেট চত্বরে জড়ো হওয়ার জন্য নগর সভাপতি মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন আহ্বান জানিয়েছেন বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

নির্ধারিত স্থানগুলো হলো- দারুল ফজল মার্কেট, অক্সিজেন মোড়, মুরাদপুর, কাঠগড়, চেরাগী পাহাড় মোড়, কালামিয়া বাজার, এফআইডিসি রোড, চকবাজার, কাপ্তাই রাস্তার মাথা, বহদ্দারহাট, ইপিজেড, দেওয়ানহাট মোড়, বারেক বিল্ডিং মোড়, বড়পোল, ওয়াসার মোড়, বটতলী, অলংকার, বাদামকলী, বন্দরটিলা, কেইপিজেড, রেলক্রসিং, ফকিরহাট ও সিটি গেইট।

এর আগে বৃহস্পতিবার জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানের পক্ষে এক বিবৃতিতে রোববার সকাল ৬টা থেকে পরের দিন সোমবার সকাল ৬টা পর্যন্ত হরতাল আহ্বান করা হয়।