মেইন ম্যেনু

জামিন পেলেন মিনু

আদালত থেকে সবকটি মামলায় জামিন পাওয়ায় কারাগার থেকে ছাড়া পেয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব ও রাজশাহী মহানগর বিএনপি সভাপতি মিজানুর রহমান মিনু।

বুধবার রাত সোয়া ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মুক্তি লাভ করেন।

অসুস্থ থাকায় এখনো তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে মুক্তি পাওয়ায় তাকে পাহারারত পুলিশ সদস্যদের সরিয়ে নেওয়া হয়েছে।

এর আগে গত ৯ সেপ্টেম্বর বুকে ব্যথা অনুভব করায় বেলা ১১টার দিকে রামেক হাসাপাতলের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। এরপর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে তাকে ওয়ার্ডে নেওয়া হয়। তিনি হাসপাতালের ৩২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সুপার শফিকুল ইসলাম জানান, বিএনপি নেতা মিনুকে সবকটি মামলায় আদালত জামিন দিয়েছেন। জামিনের কাগজপত্রগুলো বুধবার বিকেলে কারাগারে এসে পৌঁছেছে। এরপর রাতে তাকে কারাগার থেকে মুক্ত ঘোষণা করা হয়েছে।

মিনুর আইনজীবী রইসুল ইসলাম জানান, গত রোববার সর্বশেষ মামলায় তাকে জামিন দেন আদালত। তার বিরুদ্ধে মোট সাতটি মামলা ছিল। এর মধ্যে উচ্চ আদলাত থেকে পাঁচটি, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত একটি এবং মহানগর দায়রা জজ আদালত থেকে একটি মামলায় জামিন লাভ করেন তিনি।

প্রসঙ্গত, ৫ জানুয়ারির আগে ও পরে নাশকতার অভিযোগে পুলিশের দায়ের করা সাত মামলায় মিজানুর রহমান মিনু গত ১৩ জুলাই থেকে কারাগারে ছিলেন।



« (পূর্বের সংবাদ)