মেইন ম্যেনু

জাসদ-আ.লীগ বিতর্কে খালেদার খুশি হওয়ার কিছু নেই

জাসদ ও আওয়ামী লীগের মধ্যে অতীত নিয়ে বিতর্কে খালেদা জিয়ার খুশি হওয়ার কিছু নেই বলে মন্তব্য করেছেন জাসদ (একাংশ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। শনিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে জাসদের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভায় সূচনা বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

হাসানুল হক ইনু বলেন, জাসদ ও আওয়ামী লীগের মধ্যে অতীত নিয়ে বিতর্কে খালেদা জিয়ার খুশি হওয়ার কিছু নেই, নাক গলিয়েও কোনো লাভ নেই।

তিনি বলেন- যুদ্ধাপরাধের বিচার, ৭৫ এ বঙ্গবন্ধু হত্যার বিচার, ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচার, আগুন সন্ত্রাস ও আগুনে পুড়িয়ে মানুষ হত্যার বিচার, দুর্নীতির মামলার বিচার, গুপ্তহত্যা-উগ্রবাদ-জঙ্গিবাদ মোকাবেলার প্রশ্নে জাসদ ও আওয়ামী লীগসহ ১৪ দল ঐক্যবদ্ধ।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া জাসদের বিরুদ্ধে বিষোদগার করার যতই চেষ্টা করুক না কেন ঊনার এবং বিএনপি-জামায়াতের অপকর্ম-অপরাধ কোনোভাবেই আড়াল হবে না। জঙ্গি মুক্ত, রাজাকার-যুদ্ধাপরাধী মুক্ত বাংলাদেশ গড়তে জাসদসহ মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বলিষ্ঠ ঐক্য বহাল থাকবে।

ইনু বলেন, খালেদা জিয়ার হত্যা, খুন, দুর্নীতি সকল অপকর্মের প্রসঙ্গে জাসদ-আওয়ামী লীগসহ ১৪ দল এক চুলও ছাড় দেবে না, সব কিছুর বিচার হবে। জাসদ সুশাসন ও বৈষম্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য বৈষম্য-দুর্নীতি-দলবাজি অবসানের সংগ্রাম অব্যাহত রাখবে।

সভায় দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতির আলোকে দলের রাজনৈতিক-সাংগঠনিক করণীয় বিষয়ে খসড়া প্রস্তাব উত্থাপন করেন।

প্রস্তাবে উগ্রবাদ-জঙ্গিবাদ মোকাবেলায় ঐক্যবদ্ধ সংগ্রামের পাশাপাশি দুর্নীতি-বৈষম্যের বিষয়ে দলীয় ভূমিকা আরো জোরদার করা, জেলা-উপজেলাসহ তৃণমূলে দলের সাংগঠনিক কর্মকাণ্ড জোরদার করার পরিকল্পনা পেশ করেন।

সভায় আরো বক্তৃতা করেন দলটির কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, অ্যাড. শাহ জিকরুল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী প্রমুখ।