মেইন ম্যেনু

জিম্বাবুয়ে সফরে ভারতের সঙ্গে নেই শাস্ত্রী

আগামী মাসে ভারতের জিম্বাবুয়ে সফর নিয়ে জলঘোলা কম হচ্ছে না। জিম্বাবুয়ে সফরে পূর্ণশক্তির দল পাঠাবে নাকি দ্বিতীয় সারির দল, তা এখনো ঠিক করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আজ সব চূড়ান্ত হওয়ার কথা।

কদিন আগে বাংলাদেশের কাছে ওয়ানডে সিরিজে হেরে যাওয়ায় জিম্বাবুয়েতে পূর্ণশক্তির ভারতীয় দলই যাবে বলে শোনা যাচ্ছে। তবে এই সফরে ভারতীয় দলের সঙ্গে থাকছেন না টিম ডিরেক্টর রবি শাস্ত্রী। আগামী মাস থেকে শুরু হতে যাওয়া অ্যাশেজ সিরিজের অফিসিয়াল ব্রডকাস্টার স্কাই স্পোর্টসের বিশ্লেষক হিসেবে দেখা যাবে তাকে।

জিম্বাবুয়ে সফরে ভারতীয় দলের সঙ্গে থাকবেন বোলিং কোচ ভারত অরুণ, ফিল্ডিং কোচ রামকৃষ্ণ শ্রীধর ও ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার। গত এক বছর ধরেই দলের সঙ্গে রয়েছেন তারা। জিম্বাবুয়ে সফরে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে ভারত।

গত বিশ্বকাপের পর থেকেই ভারতীয় দলের প্রধান কোচের পদটি শূন্য পড়ে রয়েছে। গত মাসে বাংলাদেশ সফরে তাই শাস্ত্রীকেই একই সঙ্গে টিম ডিরেক্টর ও কোচের দায়িত্ব দিয়ে পাঠায় বিসিসিআই।

শোনা যাচ্ছে, আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও প্রধান কোচ পাচ্ছে না ভারত। তাই শাস্ত্রীকে আরো ২ বছর চুক্তির মেয়াদ বাড়ানোর প্রস্তাব দেয় বিসিসিআই। তবে বিসিসিআইয়ের প্রস্তাবের আগেই স্কাই স্পোর্টসের সঙ্গে চুক্তি করেন শাস্ত্রী।

গত বছর ইংল্যান্ড সফরের সময় টিম ডিরেক্টরের দায়িত্ব দেওয়া শাস্ত্রীকে এ নিয়ে দ্বিতীয়বারের মতো দলের সঙ্গে পাচ্ছে না ভারত। গত বছর ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের হোম সিরিজে ব্যক্তিগত কারণে ছিলেন না শাস্ত্রী।

তবে বিসিসিআই আশা করছে, আগামী আগস্টে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে শাস্ত্রীকে দলের সঙ্গে পাবেন তারা।