মেইন ম্যেনু

জিয়ার জন্মবার্ষিকী ও কোকোর মৃত্যু বার্ষিকীতে ফ্লোরিডা বিএনপির দোয়া মাহফিল

বাংলাদেশের স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান’র ৮০তম জন্মবার্ষিকী ও তারই দ্বিতীয় পত্র আরাফাত রহমান কোকোর ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল এবং আলোচনা সভায় ২৫ জানুয়ারী সোমবার ফ্লোরিডা বিএনপি’র নতুন কমিটির সভাপতি ব্যারিস্টার মনির হোসেন কাজলের সভাপতিত্বে ফ্লোরিডার একটি অভিযাত হোটেলে সম্পন্ন হয়েছে।

সভাপতির বক্তব্যে ফ্লোরিডা বিএনপির সভাপতি ব্যারিস্টার মনির হোসেন কাজল, বলেন জিয়াউর রহমান বাংলাদেশী জাতীয়তাবাদ এবং বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। আর শেখ মুজিবুর রহমান দেশে সব রাজনৈতিক দলের কার্যক্রম বন্ধ করে বাকশাল গঠন করেছিলেন। কিন্তু শহীদ জিয়া তা থেকে দেশকে মুক্ত করে বহুদলীয় গণতন্ত্রের সূচনা করেছিলেন। কারণ তিনি শুধু স্বাধীনতার ঘোষণাই দিয়ে থেমে থাকেননি। যুদ্ধ করে বাংলাদেশের স্বাধীনতা এনেছিলেন। তার মাথায় দেশ ছাড়া আর কোন ভাবনা ছিল না।

ব্যারিস্টার কাজল আরও বলেন, মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মন্তব্যের প্রেক্ষিতে করা রাষ্ট্রদ্রোহ মামলার তীব্র নিন্দা জানাই আমরা ফ্লোরিডা বিএনপি। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে এ মামলা দেয়া হয়েছে।’

দোয়া মাহফিল ও আলোচনা সভায় ফ্লোরিডা বিএনপির সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, জিয়াউর রহমান দেশের গণতন্ত্র ফিরিয়ে দিয়েছিলেন। দেশকে তলাবিহীন ঝুড়ি থেকে আধুনিক বাংলাদেশে রূপান্তর করছেন। দেশ ও জাতি আজ জিয়াউর রহমানের মতো দেশপ্রেমিক রাষ্ট্রনায়কের অনুপস্থিতি মর্মে মর্মে অনুভব করছে। তার রেখে যাওয়া আদর্শ সামনে রেখে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে দেশনেত্রী খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।

তিনি আরও বলেন, ক্ষমতাসীনদের পক্ষ থেকে বলা হয়, বিএনপির নাকি আন্দোলনের ক্ষমতা নাই। তাই ক্ষমতাসীনদের বলব, পুলিশ বাদে রাজপথে আসুন, তখন দেখবেন জনগণ কার সঙ্গে আছে। আমরা নিয়মতান্ত্রিক রাজনীতি করতে চাই। বিএনপি যুগ্ম-মহাসচিব সালাউদ্দিন আহমেদ ভারতের শিলং এর আদালত থেকে জামিন লাভ করেছেন, এতে উনার দেশে ফিরতে আর কোনো বাধা নেই । বীরের বেশে ফিরবেন দেশে, বীর চট্রলার সিংহ পুরুষ সালাহউদ্দিন আহমেদ যদি আবার এই অবৈধ সরকার আমাদের প্রিয় নেতাকে নিয়ে কোন তাল বাহানা করার অপচেষ্টা চালায় তাহলে আমাদের জাতীয়তাবাদী আন্দোলন আর দমানো যাবেনা।

আলোচনা সভা শেষে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও তার ২য় সন্তান আরাফাত রহমান কোকোর রুহের মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন মোঃ জালাল।

এ সময় মো: মহসিন ও মো: মাসুদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আব্দুস সালাম, মোঃ খোরশেদ, মিসেস আফরোজা, লিটন কাজল, এমডি শামীম, লিটন মজুমদার, লুৎফর রহমান, শাহিন ঊদ্দীন, মোঃ রাকিব, মোঃ সাইফুর রহমান, মোঃ মঈনুদ্দিন, আব্দুল খালেক, মোঃ সামি, ডঃ সাইফুর রহমান, আব্দুল খালেদ, মাসুদুল মতিন, এস এম রেজাউল হক, মোঃ ইয়াকুব, মোঃ মেহেদী, মোঃ আমির, আহমেদ হোসেন, মোঃ বাবর, সিফাত, নাজমুল হুদা অনিক, আমিনুল ইসলাম, মোঃ সাগর প্রমুখ ।

পাশাপাশি উক্ত জন্মবার্ষিকী উদযাপন ও আরাফাত রহমান কোকোর ১ম মৃত্যু বাষিকীর দোয়া মাহফিলে সাউথ ফ্লোরিডা বিএনপি, যুবদল, ছাত্রদল ও জিয়া শিশু কিশোর সংসদ সহ ফ্লোরিডা বিএনপি’র দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।