মেইন ম্যেনু

জিয়ার মরণোত্তর বিচার দাবি হানিফের

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও খন্দকার মোশতাকের বিচার চাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। তিনি বলেছেন, জিয়াউর রহমান ও খন্দকার মোশতাকের বিচার করতে হবে। কারণ তারা ছিল বঙ্গবন্ধু হত্যার মূল চক্রান্তকারী। আর জিয়ার শাসন আমলেই পাকিস্তানি ধারায় বাংলাদেশকে পরিচালিত করা হয়েছে। তাই আমি জিয়ার মরণোত্তর বিচার দাবি করছি।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে এই সভার আয়োজন করে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ।

মাহবুব-উল-আলম হানিফ বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল হলো ৭১-এর পাকিস্তানিদের দোসর। আর বিএনপি হচ্ছে খুনির দল। সুতরাং এই খুনির দলের মুখে কোনও ধরনের কান্না মানায় না।

তিনি বলেন, পাকিস্তানি ভাবধারার কোনও দলকে বাংলার মাটিতে স্থান দেওয়া হবে না। এমনকি তাদেরকে দেশের রাজনীতি থেকে সরিয়ে দিতে হবে।

অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, জিয়াউর রহমান ১৯৭৫ সালের ১৫ আগস্টের ঘটনার মূল পরিকল্পনাকারী। আর ২১ আগস্টের মূল পরিকল্পনাকারী হচ্ছেন তারেক রহমান।

তিনি অভিযোগ করে বলেন, বিএনপির মূল নেতৃত্বে যারা আছেন, তারা পাকিস্তানের সামরিক গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের এজেন্ট। আর তাদের মূল লক্ষ হচ্ছে শেখ হাসিনাকে হত্যা করা।

বিএনপি এবং জামায়াত এক ও অভিন্ন। সুতরাং বিএনপি কখনোই জামায়াত-শিবিরকে ছাড়তে পারবে না বলে মন্তব্য করেন খাদ্যমন্ত্রী।

বাংলাদেশ বার কাউন্সিলের সভাপতি ও সংগঠনের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, অধ্যাপক আনোয়ারা বেগমসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা।