মেইন ম্যেনু

‘জিয়ার মাজার সরানোর চক্রান্তের পরিণতি ভালো হবে না’

রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় সংসদ ভবন সংলগ্ন এলাকা থেকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার সরানো হলে বিএনপি সর্বশক্তি দিয়ে তা প্রতিরোধ করবে বলে জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

মঙ্গলবার বিকেলে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

তিনি বলেন, বিশ্বখ্যাত স্থপতি লই আই ক্যানের মূল নকশায় জাতীয় সংসদ ভবন এলাকায় কবরস্থানের জন্য কোনো জায়গা রাখা হয়নি, এমন অজুহাতে শহীদ জিয়ার মাজার সরানোর সিদ্ধান্ত নিয়েছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়।

জিয়াউর রহমানের অর্জন এবং গৌরবে ঈর্ষান্বিত হয়ে ক্ষমতাসীন সরকার তার মাজার সরানোর ষড়যন্ত্র করেছে অভিযোগ করে রিজভী বলেন, রাজনৈতিক প্রতিহিংসাপরায়ণ হয়ে সরকার জিয়ার মাজার সরানোর চক্রান্ত করছে। বিএনপি সর্বশক্তি দিয়ে তা প্রতিরোধ করবে।

তিনি বলেন, জিয়াউর রহমানের এ মাজারটি কোটি কোটি মানুষের হৃদয়ে স্থান দখল করে আছে। তাই তার মাজার সরানোর উদ্যোগ দেশে এক ভয়াবহ পরিস্থিতি তৈরি করবে। জনগণ তাদের এই প্রিয় নেতার মাজার নিয়ে ছিনিমিনি খেলা কখনোই বরদাশত করবে না। মাজার সরানোর দুঃসাহস দেখালে পরিণতি ভালো হবে না। কোনোভাবেই তাদের এই অপচেষ্টা সফল হতে দেয়া হবে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. এজেডেএম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, শিক্ষাবিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার, হেলেন জেরিন খান প্রমুখ।