মেইন ম্যেনু

জিয়ার সমাধিতে খালেদার শ্রদ্ধা

দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানালেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। বুধবার দুপুরের দিকে শেরেবাংলা নগরের জিয়ার সমাধিতে তিনি এ শ্রদ্ধা নিবেদন করেন। এসময় দলের শীর্ষ নেতৃবৃন্দসহ কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন।

ঐক্যবদ্ধ আন্দোলনে পরিস্থিতির অবসান হবে : ফখরুল
যে চেতনা নিয়ে মুক্তিযুদ্ধ হয়েছিল সেই চেতনা গণতন্ত্র বর্তমানে নেই বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনে পরিস্থিতির অবসান ঘটবে বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার দুপুরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘১৯৭১ সালের আজকের এই দিনে আমরা বিজয়ের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে এনেছিলাম। কিন্তু সেই গণতন্ত্র আজ নেই।’ নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনা হবে বলেও জানান তিনি।

খালেদা

জিয়ার সমাধিতে শ্রদ্ধা জানাতে বুধবার সকাল থেকেই চন্দ্রিমা উদ্যানে দলটির নেতাকর্মীদের ঢল নেমেছে। দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতকর্মীরাও রাজধানীর বিভিন্ন এলাকা থেকে এসে জমায়েত হয়েছেন। দীর্ঘ দিন আত্মগোপনে থাকা অনেক নেতাকেই জিয়ার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

ফুলেল শ্রদ্ধা জানাতে বিএনপি চেয়ারপারসনের সকাল ৯টায় আসার কথা থাকলেও তিনি সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়ে বেলা ১২টায় এসে পৌঁছান। খালেদা জিয়া এসে পৌঁছার সঙ্গে নেতাকর্মীরা বিভিন্ন স্লোগানে চন্দ্রিমা উদ্যানকে মুখর করে তোলেন।