মেইন ম্যেনু

জি-মেইলে যুক্ত হলো নতুন ৫ সুবিধা

আজকাল বেশিরভাগ মানুষ জরুরি সমস্ত কাজই সেরে ফেলেন ই-মেইলের মাধ্যমে। আর ই-মেইল মানেই তো জি-মেইল। ইন্টারনেটে বার্তা আদান-প্রদানের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম জি-মেইল ব্যবহার করে খুশি প্রত্যেক ব্যবহারকারী। এর দ্রুত পরিষেবা এক নিমেষে বহু কাজ সেরে ফেলতে সাহায্য করে। এবার সেই জি-মেইল তাদের পরিষেবাকে আরও দ্রুত এবং আরও উন্নত করতে নিয়ে এসেছে নতুন অনেকগুলো সুবিধা।

-টেক্সটের ফরম্যাট বদলানোটা বেশ জটিল ব্যাপার। বিশেষ করে যারা মোবাইলে মেইল করেন তাদের পক্ষে। এবার অ্যান্ড্রয়েড ফোনে জি-মেইল করলে সেই সুবিধা পাওয়া যাবে। খুব সহজেই বদলাতে পারবেন টেক্সটের ফরম্যাট।

-জি-মেইল ব্যবহারকারীদের জন্য এসে গেল ক্যালেন্ডার। এবার জি-মেইলে ক্যালেন্ডারের সুবিধাও ভোগ করতে পারবেন। আর এর ফলে মেইলেই আপনারা জরুরি সমস্ত কাজের শিডিউল করে রাখতে পারবেন।

-আপনি যদি ইয়াহু বা হটমেইল থেকে বেশি পছন্দ করেন জি-মেইল ব্যবহার করতে, তাহলে আপনি বেশি কী পেলেন জানেন? যদি না জেনে থাকেন তো জেনে নিন। গুগলের জি-মেইল অ্যান্ড্রয়েড অ্যাকাউন্টের মাধ্যমে আপনি জি-মেইল ছাড়া অন্য যেকোনো মেইল থেকে আপনার মেইল ব্যবহার করতে পারবেন।

-জি-মেইলে চালু করা হলো টিএলএস এনক্রিপশন অ্যালার্ট। এর মাধ্যমে আপনি আপনার মেইল বক্সের কোনটা ইনকামিং মেল আর কোনটা আউটগোইং মেল তা চিহ্নিত করতে পারবেন।

-আমাদের চারপাশের সমাজটা ক্রমশ প্রতারকে ভরে যাচ্ছে। এই প্রতারণা থেকে ব্যবহারকারীদের বাঁচানোর ব্যবস্থা নিয়েছে জি-মেইল। এবার আনঅথিন্টিকেটেড মেল এলেই সেটাকে চিহ্নত করে দেবে জি-মেইল। খবর: জি-নিউজ