মেইন ম্যেনু

জীবনসঙ্গীর কাছে যে ৫ টি অবাস্তব আশা সকলেই করে থাকেন

ভালোবাসার মানুষের কাছে অতিরিক্ত আশা করা উচিত নয় তা সকলেই জানেন এবং মানেন। কিন্তু যাকে ভালোবাসা হয় তার প্রতি আপনাআপনিই একধরণের আশা চলে আসে। মনে হতে থাকে, ‘পছন্দের মানুষটির কাছে আশা করবো না তো কার কাছে করবো’। হ্যাঁ, ভালোবাসার মানুষের কাছেই আশা করা যায়, কিন্তু আশা করার একটি মাত্রা রয়েছে। ভালোবাসেন বলেই পছন্দের মানুষটির কাছে এমন আশা করা উচিত নয় তা একেবারেই অবাস্তব। কিন্তু তারপরও কিছু অবাস্তব আশা আমরা অনেকেই নিজের পছন্দের মানুষটির কাছে করে থাকি যা একেবারেই উচিত নয়। এই অবাস্তব আশাই সম্পর্কে ফাটল ধরিয়ে দেয়। দূরত্বের সৃষ্টি করে।

১) সে আমার সবকিছু মেনে নেবে

নারী হোক পুরুষ হোক সকলেই চান তার জন্য তার পছন্দের মানুষটি একটু হলেও পরিবর্তন হোন কিন্তু নিজেকে পরিবর্তন করে নিতে সকলেরই সমস্যা হয়। যে কাজটি নিজে করতে পারবেন না তা সঙ্গীর কাছে আশা করা যেমন বোকামি তেমনই অবাস্তব। মূলত একটু আধটু পরিবর্তন সম্পর্কের জন্যই ভালো। তাই সে আমার সবকিছু মেনে নেবে এই আশা না করাই ভালো।

২) সে আমাকে বুঝে নেবে

সম্পর্ক মজবুত করতে একে অপরকে বুঝে নেয়া জরুরী। কিন্তু এই বুঝে নেয়ার অরথ নেই নয় যে আপনি আপনার সঙ্গীর কাছে আশা করবেন আপনি মুখে কিছু না বললেও আপনার সঙ্গী তা বুঝে ফেলবেন। আপনার সঙ্গী আর যাই হোন না কেন অন্তর্যামী নন যে না বলতেই তিনি আপনার সব কিছু বুঝে নেবেন। এই অবাস্তব আশা করে বসবেন না।

৩) আমাকে আমার মতো থাকতে দাও

আপনি হয়তো আশা করছেন সম্পর্কে থেকেও আপনি আপনার মতো থাকতে পারবেন কিন্তু এই আশাটি অবাস্তব। আপনাকে বুঝতে হবে এখন আপনার সাথে আরেকটি জীবন জড়িত। আপনার জীবনে তার কিছুটা হলেও অধিকার আছে। আপনি যদি সম্পর্কের পরও নিজের মতই চলতে চান তাহলে তিনি নিজেকে অবহেলিত ভাবতেই পারেন। তাকে কেনই বা আপনি এমন ভাবনা দেবেন? তাই নিজের মতো থাকতে চাওয়ার আশা বন্ধ করে দিন এবং মেনে নিন নিজ থেকেই।

৪) জীবনসঙ্গীকে একেবারে পারফেক্ট করা

কেউই পারফেক্ট নন এই পৃথিবীতে। নিজের সঙ্গীর কাছে একেবারে পারফেক্ট সবকিছু আশা করা অবাস্তব একটি ব্যাপার। আপনি জীবনে কোনো কিছুই পারফেক্ট পাবেন না, তাই সঙ্গীর মধ্যে পারফেক্ট মানুশ খুঁজতে যাবেন না। এবং সঙ্গীর কাছে এই আশাও করতে যাবেন না। প্রত্যেকটি মানুষই নিজের মতো করে পারফেক্ট।

৫) একেবারেই মতের অমিল হতে পারবে না

পছন্দের মানুষটির সাথে ঝগড়া করা কেউই পছন্দ করেন না কিন্তু সঙ্গীর কাছে এটা আশা করা যে সম্পর্কে কোনো কিছুতেই আপনাদের মধ্যে সমস্যা হতে পারবে না তা একেবারেই অবাস্তব একটি আশা। দুজন মানুষের আলাদা আলাদা মতামত থাক্তেই পারে আর তা নিয়ে একটু সমস্যা হতেই পারে। আলোচনা করে ঠিক করে নিলেই সব ঠিক হবে। একেবারেই মতের অমিল হতে পারবে না তা আশা করা অবাস্তব।

সূত্রঃ olwomen