মেইন ম্যেনু

জুকারবার্গের বিবাহবার্ষিকী কেটেছে নাটকের সঙ্গে

বিবাহবার্ষিকী তো কত মানুষের জীবনেই আসে! তাই বলে কি সবার বিবাহবার্ষিকী মানুষ মনে রাখে? যদি ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের বিবাহবার্ষিকী হয়, তাহলে তো মনে রাখতেই হয়। দীর্ঘ নয় বছরের প্রেমের পর ২০১২ সালে ১৯ মে কলেজ জীবনের প্রেমিকা প্রিসিলা চ্যানকে বিয়ে করেন জুকারবার্গ।

শুরু থেকেই নিজেদের সম্পর্ক নিয়ে চমক দিয়ে আসছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা। চ্যানের মেডিক্যাল গ্র্যাজুয়েশন পার্টিতে বিয়ের আংটি পরিয়ে সবাইকে চমকে দেন তিনি। বিয়ের দিন ঘটে মজার ঘটনা। অনুষ্ঠানে আগত অতিথিরা জানতেন না জুকারবার্গের বিয়েতে এসেছেন তারা! প্রথমে তারা ভেবেছিলেন, স্নাতক শেষ করার আনন্দ উদযাপন করতেই বুঝি তাদের নিমন্ত্রণ জানিয়েছেন জুকারবার্গ ও চ্যান। কিন্তু ক্যালিফোর্নিয়ার পালো আলতোর বাসভবনে এসে অতিথিরা বেশ চমকে গিয়েছিলেন। কারণ বিয়ের পোশাকে সেজে বসে ছিলেন জুকারবার্গ ও চ্যান।

দেখতে দেখতে চার বছর পেরিয়ে গেল। এই দিনটি জুকারবার্গের জীবনে একটি বিশেষ দিন বটে। তাইতো বিশেষভাবেই বিবাহবার্ষিকী পালন করেছেন জুকারবার্গ দম্পতি।

এবারের বিবাহবার্ষিকীতে তাঁরা ‘হ্যামিল্টন: অ্যান আমেরিকান মিউজিক্যাল’ নাটক দেখতে যান। বিবাহবার্ষিকীতে নাটক দেখে কাটানোর ওই বিশেষ মুহূর্তটি তিনি ফেসবুকে শেয়ার করেছেন। ওই ছবিতে জুকারবার্গ, প্রিসিলা ছাড়াও নাটকের লেখক লিন-ম্যানুয়েল মিরান্ডাকেও দেখা যায়।

উল্লেখ্য, দীর্ঘ ৯ বছরের প্রণয়ের পর ২০১২ সালে দীর্ঘদিনের বান্ধবী চীনা বংশোদ্ভূত মার্কিন নাগরিক প্রিসিলা চ্যানকে পারিবারিকভাবে বিয়ে করেন জুকারবার্গ। বিয়ের পরিকল্পনাটি আগেভাগেই সেরে রেখেছিলেন তারা। প্রিসিলার চিকিৎসক হওয়ার জন্য অপেক্ষা করতে হয় জুকারবার্গকে। ১৪ মে জুকারবার্গের জন্মদিনে চিকিৎসক হন প্রিসিলা। এই জুটির ঘরে রয়েছে এক ফুটফুটে কন্যা সন্তান।