মেইন ম্যেনু

‘জুন মাসেই জামায়াত নিষিদ্ধ’

যুদ্ধাপরাধীদের দল হিসেবে জুনে নিষিদ্ধ করা হচ্ছে জামায়াত ইসলামের রাজনীতি।

সোমবার মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ কথা বলেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর রুনি মিলনায়তনে ১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় মন্ত্রী এ কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, ‘আগামী ১ জুন আমাদের বাজেট অধিবেশন শুরু হতে যাচ্ছে। সেই অধিবেশনে যুদ্ধাপরাধীর দল হিসেবে জামায়াত ইসলামের রাজনীতি নিষিদ্ধ করা হবে।’

মন্ত্রী জানান, বিশ্বের অন্যান্য দেশের যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্তের নজির অনুসরণ করে ও মুক্তিযোদ্ধাদের দাবি অনুযায়ী বাংলাদেশেও যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্তের প্রক্রিয়া চলছে।

তিনি বলেন, ‘ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে যোগাযোগ করে সরকার পতনের চেষ্টায় সফল হবে বলে বিএনপি আসলাম চৌধুরীকে প্রোমোশন দিয়ে যুগ্ম মহাসচিব বানিয়েছে। বিএনপি মনে করেছিল ইসরাইলের সঙ্গে সরকার পতনে তার ব্যাপক ভূমিকা থাকবে। কিন্তু সব জানাজানি হয়ে গেছে। গোয়েন্দারা তাকে গ্রেপ্তার করেছে। এখন সব বেরিয়ে আসবে এবং এই ষড়যন্ত্রের সঙ্গে আরো কারা জড়িত ছিল, সেটিও বেরিয়ে আসবে।’

সংগঠনের সভাপতি চিত্রনায়ক ফারুকের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন সহসভাপতি চিত্রনায়ক ড্যানি সিডাক, সাধারণ সম্পাদক ফালগুনি হামিদ, মহানগর আওয়ামী লীগের প্রাক্তন সহসভাপতি ফয়েজ উদ্দিন আহমেদ, আওয়ামী লীগ উপকমিটির নেতা এম এ করিম প্রমুখ।