মেইন ম্যেনু

জুলহাজের পরিবারকে ওবামার চিঠি

বাংলাদেশে সমকামী অধিকার বিষয়ক পত্রিকা ‘রূপবান’ এর সম্পাদক জুলহাজ মান্নানের হত্যার ঘটনায় গভীর শোক প্রকাশ করে তার পরিবারকে চিঠি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

বৃহস্পতিবার জুলহাজের বড় ভাই মিনহাজ মান্নানের হাতে ওই চিঠি দেন বাংলাদেশে মার্কিন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক দাতা সংস্থা (ইউএসএআইডি)র মিশন প্রধান ইয়ানিনা জারজালস্কি।

মিনহাজ মান্নান বলেন, ‘বৃহস্পতিবার সকালে ইউএসএআইডির অফিসে আমাকে ডেকে পাঠানো হয়। সেখানেই আমার হাতে বারাক ওবামার চিঠিটি তুলে দেয়া হয়। পরিবারের পক্ষ থেকে আমি চিঠিটি গ্রহণ করি।’

তিনি বলেন, ‘চিঠিতে বারাক ওবামা ও মিশেল ওবামার পক্ষ থেকে আমাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। জুলহাজ যেসব কর্মকাণ্ড করতো, তা সাহসী ও সময়োচিত পদক্ষেপ বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে। তারা প্রথম থেকেই এই ঘটনার সবকিছুর খোঁজখবর রাখছেন বলেও জানানো হয়েছে।’

বারাক ওবামা এই চিঠি লেখায় পুরো পরিবার খুব সম্মানিত বোধ করছেন বলেও মিনহাজ মান্নান জানান। তিনি জানান, চিঠিতে বারাক ওবামা ৫ মে স্বাক্ষর করেছেন।

উল্লেখ্য, জুলহাজ ও তার বন্ধু নাট্যকর্মী মাহবুব রাব্বী তনয়কে ২৫ এপ্রিল ঢাকার কলাবাগানের এক বাসায় কুপিয়ে হত্যা করে অজ্ঞাতনামারা। হত্যাকাণ্ডের এক দিন পর দায় স্বীকার করে আনসার আল ইসলাম বিবৃতি দেয়। জুলহাজ মান্নান ইউএসএআইডির একজন কর্মকর্তা ছিলেন।

সূত্র : বিবিসি