মেইন ম্যেনু

জুলহাজ-তনয় খুনের ঘটনায় আটক ১

রাজধানীর কলাবাগানে যুক্তরাষ্ট্র দূতাবাসের সাবেক কর্মকর্তা, অধিকারকর্মী জুলহাজ মান্নান ও তার বন্ধু নাট্যকর্মী মাহবুব রাব্বী তনয় হত্যায় জড়িত একজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার (১৫ মে) সকালে এ তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার। এ ব্যাপারে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে, বলেছেন তিনি।

গত ২৫ এপ্রিল রাজধানীর উত্তর ধানমণ্ডির ৩৫/এ আছিয়া নিবাসে জুলহাজ ও তার বন্ধু তনয়কে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

তাদের হত্যার পর কলাবাগান এলাকার ডলফিন গলির মুখে টহল পুলিশের একটি দল ছিল। চাপাতি নিয়ে দৌড়ানোর সময় খুনিদের বাধা দেয় পুলিশ। ওই সময় চাপাতির কোপে আহত হন কলাবাগান থানার এএসআই মমতাজ উদ্দিন।

এ ছাড়া ওই সময় রাস্তায় দুর্বৃত্তদের বাধা দিতে গিয়ে আইডিয়াল কলেজের উচ্চমাধ্যমিক ছাত্র আনোয়ার হোসেন লিংকন আহত হন। এর আগে পারভেজ নামে ওই বাসার এক নিরাপত্তাকর্মীও খুনিদের চাপাতির কোপে গুরুতর আহত হন। তবে এএসআই মমতাজই ব্যাগটি কেড়ে রাখেন।

জুলহাজ মান্নান সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনির খালাত ভাই। তিনি সমকামীদের অধিকার পক্ষের সাময়িকী ‘রূপবান’ সম্পাদনার সঙ্গে যুক্ত ছিলেন। মুক্তমনা লেখক, ব্লগার, শিক্ষক, অনলাইন অ্যাকটিভিস্ট ও ভিন্ন মতাবলম্বীদের ধারাবাহিক হত্যাকাণ্ডের সর্বশেষ শিকার জুলহাজ মান্নান।

এ ঘটনায় জুলহাজ মান্নানের বড় ভাই মিনহাজ মান্নান ইমন ২৫ এপ্রিল রাত ১২টার দিকে কলাবাগান থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা পাঁচ-ছয় জনকে আসামি করা হয়।