মেইন ম্যেনু

জুলহাস হত্যায় বার্নিকাটের নিন্দা

মার্কিন দূতাবাসের সাবেক প্রটোকল অফিসার ও দাতা সংস্থা ইউএস এইডের কর্মকর্তা জুলহাস মান্নান হত্যার তীব্র নিন্দা জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন ব্লুম বার্নিকাট।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে ঢাকার মার্কিন দূতাবাসের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে বার্নিকাটের একটি বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সন্ধ্যায় ঢাকায় জুলহাস মান্নান ও আরেক তরুণ বাংলাদেশির নৃশংষ হত্যাকাণ্ডের খবরে আমি হতভম্ব। মার্কিন দূতাবাসের সৌভাগ্যবান যে কয়েকজনের জুলহাসের সঙ্গে কাজের সুযোগ হয়েছিল, তাদের জন্য সে সহকর্মীর চেয়ে অনেক বেশি কিছু ছিল। সে আমাদের খুব কাছের বন্ধু ছিল। জুলহাজ, নিহত অপর তরুণ ও ওই ঘটনায় আহত প্রত্যেকের জন্য আমরা প্রার্থনা করছি। এ ধরনের পৈশাচিক নৃশংতার নিন্দা জানাই এবং এই হত্যাকাণ্ডের পেছনের কুশীলবদের গ্রেফতারের জন্য বাংলাদেশ সরকারের প্রতি জোর দাবি জানাই।

us20160425154034

উল্লেখ্য, সোমবার বিকেলে রাজধানীর কলাবাগানে বাসায় ঢুকে কুপিয়ে হত্যা করা হয় জুলহাস ও তার বন্ধু তনয়কে। জুলহাস সাবেক পররাষ্ট্র মন্ত্রী দীপু মনির আপন খালাত ভাই ও ‘রূপবান’ পত্রিকার সম্পাদক। রূপবান পত্রিকাটির মূল বিষয়বস্তু লিঙ্গ সমতা প্রতিষ্ঠা।

গেল শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরিজে বিভাগের শিক্ষক রেজাউল করিম সিদ্দিকীকেও একই কায়দায় খুন করা হয়। এরপর মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) ওই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে বলে খবর দেয়া জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী সংস্থা সাইট এন্টেলিজেন্স।