মেইন ম্যেনু

জেএমবি’র আত্মঘাতী ইউনিটের নারী কমান্ডার আটক

নিষিদ্ধ ঘোষিত জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের ( জেএমবি) আত্মঘাতী ইউনিটের নারী কমান্ডার আকলিমা খাতুন ওরফে আছিয়াকে (২৫) আটক করেছে সিরাজগঞ্জ ডিবি পুলিশ। শনিবার মধ্যরাতে সিরাজগঞ্জ জেলা সদরের ঢাকা-রাজশাহী মহাসড়কের কড্ডার মোড় থেকে তাকে আটক করা হয়।

আছিয়ার বাড়ি সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার বরইতলা পশ্চিমপাড়া গ্রামে। স্বর্ণকার আব্দুল আজিজের মেয়ে আছিয়া কাজিপুর সরকারি মনসুর আলী কলেজের অনার্স শেষ বর্ষের ছাত্রী। তিনি জেএমবির নব্য সামরিক কমান্ডার ফরিদুল ইসলামের প্রতিবেশী ও ঘনিষ্ঠজন। আকাশের মাধ্যমে জেএমবিতে তার অনুপ্রবেশ বলে ডিবি পুলিশ সূত্রে জানা গেছে। আকলিমার বাবা ও স্বজনরাও বর্তমানে পলাতক বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

সিরাজগঞ্জ ডিবি পুলিশের ওসি মো. ওয়াহেদুজ্জামান রবিবার সন্ধ্যায় জানান, জেএমবির প্রয়াত সামরিক কমান্ডার আকাশের মা ও দুই বোনসহ চার আত্মঘাতী দলের নারী সদস্যকে গত ৫ সেপ্টেম্বর আটক করা হয়। ডিবি পুলিশ ও আদালতে তাদের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী জেএমবি সম্পৃক্ততার অভিযোগ ওঠে আকলিমার বিরুদ্ধে। আকাশের মা-বোন আটক হওয়ার পর আকলিমা গা-ঢাকা দেয়। তখন থেকেই তার সন্ধানে ছিল ডিবি পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে অবশেষে তাকে আটক করা হয়। গত ৮ অক্টোবর গাজীপুরে পুলিশের এক অভিযানে অন্য সহকর্মীদের সঙ্গে নিহত হয় ফরিদুল ইসলাম ওরফে আকাশ।

ওসি আরও জানান, আছিয়ার পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতের কাছে আবেদন করা হয়েছে। রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হলে আরও অনেক গুরত্বপূর্ণ ও চাঞ্চল্যকর তথ্য পাওয়া যাবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, বিকালে সিরাজগঞ্জ সিনিয়র জুডিশিয়াল আদালতে তার পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে ডিবি পুলিশ। সিরাজগঞ্জ ডিবি পুলিশের উপ-পরিদর্শক রওশন আলী আদালতের কাছে আবেদন করেন। বিচারক শরিফুল ইসলাম আগামী ১৮ অক্টোবর রিমান্ডের দিন ধার্য করেছেন বলে কোর্ট পরিদর্শক মো. শহিদুল্লাহ জানান।