মেইন ম্যেনু

জেড. এইচ. সিকদার বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা ও মানববন্ধন

রাজিব হোসেন রাজন, শরীয়তপুর প্রতিনিধি: রোববার শরীয়তপুর জেলার কার্তিকপুরে অবস্থিত জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্ত্বরে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অত্র বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এ্যাডভাইজার প্রফেসর ড. সৈয়দ রাশেদুল হাসান অনুষ্ঠানে সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার (গোসাইরহাট সার্কেল) জনাব সুমন দেব।

সভায় জঙ্গিবাদ ও চরমপন্থার নানা দিক নিয়ে বক্তব্য তুলে ধরেন বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. এমরান পারভেজ খান, ভারপ্রাপ্ত প্রক্টর মো. আনিসুল ইসলাম সজিব, ভেদরগঞ্জ থানার সেকেন্ড ইন কমান্ড মো. জাফর, রামভদ্রপুর ইউনিয়নের চেয়ারম্যান বিপ্লব সিকদার, বীর মুক্তিযোদ্ধা আ: মান্নান সিকদার। আলোচকবৃন্দ জঙ্গীবাদ ও সন্ত্রাস মোকাবেলায় নৈতিক শিক্ষার গুরুত্ব, ভিন্ন মতের প্রতি সহিষ্ণুতার চর্চা, পারিবারিক মুল্যবোধ বৃদ্ধি, মানবিক মর্যাদাবোধ ও সমবেদনা সৃষ্টি এবং সর্বোপরি সামাজিক সহনশীলতা প্রতিষ্ঠার প্রতি গুরুত্ব আরোপ করেন।

জঙ্গিবাদ ও সন্ত্রাসের সামাজিক ও মনস্তাত্তিক দিকগুলো নিয়ে বিশ্ববিদ্যালয়ে গবেষণার প্রয়োজনীয়তা রয়েছে বলে বক্তারা মত প্রকাশ করেন।

এ সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-শিক্ষার্থী, প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতা গড়ে তোলার লক্ষ্যে ১ আগষ্ট ২০১৬ তারিখে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মানববন্ধন এর আয়োজন করা হয়েছে। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থী গণ অংশ গ্রহণ করবেন।