মেইন ম্যেনু

জেদ্দা বিমানবন্দর থেকে বাংলাদেশি হজযাত্রীদের ৫৭ লাগেজ উধাও

সৌদি আরবের জেদ্দা বিমানবন্দর থেকে বাংলাদেশি হজযাত্রীদের অর্ধশতাধিক লাগেজ হারিয়ে গেছে। ১০ আগস্ট পর্যন্ত সর্বশেষ তথ্যানুসারে মোট ৫৭টি লাগেজ হারিয়ে গেছে বলে সূত্রে জানা গেছে।

জেদ্দা বিমানবন্দরে কর্মরত ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তাদের তৎপরতায় ইতোমধ্যেই ১১টি লাগেজ উদ্ধার ও ৩টি লাগেজ হজযাত্রীদের কাছে হস্তান্তর করা হয়েছে। মক্কা থেকে প্রকাশিত হজ বুলেটিন-২০১৬ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বাংলাদেশ হজ অফিস মক্কার কাউন্সিলর (হজ) এবং কনসাল (হজ) বুধবার মোয়াচ্ছাছা অফিসে মিনা এবং আরাফায় বাংলাদেশের হজযাত্রীদের প্রাপ্ত সুযোগ সুবিধা বিষয়ক একটি বিশেষ আলোচনা সভায় অংশগ্রহণ করেন। আজ বৃহস্পতিবার প্রশাসনিক দলের নিয়মিত সমন্বয় সভায় অন্যতম আলোচ্য বিষয় ছিল বেসরকারি ব্যবস্থাপনায় আগত হজযাত্রীদের আবাসন পরিদর্শন।

বুধবার গভীর রাত পর্যন্ত সৌদি আরবে মোট ২১ হাজার ৬০৭ জন সৌদি পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় দুই হাজার ৫০৫ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৯ হাজার ১০২ জন গেছেন। মোট ৬৩টি (বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৩০টি ও সৌদি এয়ারলাইন্স ৩৩টি) ফ্লাইটে যাত্রী পরিবহন করা হয়। গত ৪ আগস্ট থেকে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় হজ ফ্লাইট শুরু হয়।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ সেপ্টেম্বর হজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এখন পর্যন্ত জমিলা আক্তার (৭৯) নামে একজন বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন। তার বাড়ি গাজীপুর জেলায়। তিনি পবিত্র মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেন। তার পাসপোর্ট নম্বর বি ই ০১৪৩৯৩২।