মেইন ম্যেনু

জেনে নিন, প্রেমের শুরুতেই কী কী বলবেন না আপনার প্রেমিককে?

প্রেমের ব্যপারে সরাসরি কথা বলতে লজ্জা পান। বরং বেশি স্বচ্ছন্দ মেসেজে কথা বলতে। সাবধান, এমন কিছু মেসেজ করে ফেলবেন না যেন, যাতে অস্বস্তিতে পড়ে যান আপনার হবু প্রেমিকটি। প্রেমের শুরুতেই কী কী বলবেন না আপনার প্রেমিককে? আসুন দেখে নেওয়া যাক একনজরে।

১. ধরুন, সারাদিন আপনি তাঁর কথাই ভাবছেন। তা বলে সেটা তাঁকে মুখ ফুটে বলার দরকার নেই। তাতে আপনার সঙ্গীটির মনে হতেই পারে যে আপনি তাঁকে নিয়ে একটু বেশিই ‘পজেসিভ’ হয়ে যাচ্ছেন। এটা কিন্তু যে কোনও পুরুষের কাছেই একটু চিন্তার বিষয়।

২. বাড়িতে অভিভাবকদের কাছে হয় তো কথা বলেছেন আপনার সঙ্গীটিকে নিয়ে। বলার দরকার নেই সেটাও। কারণ এই ধরনের কথাবার্তা তাঁর ওপরে মানসিক চাপ তৈরি করে।

৩. একএকজনের পেশাগত ব্যস্ততা একএক রকম। ব্যক্তিগত জীবনে সকলে সমান সময় দিতে পারেন না। সেটা মেনে নিয়েই তো সম্পর্কে জড়িয়েছেন। তাই কেন তিনি আপনাকে বেশি সময় দিতে পারেন না বলে অভিয়োগ করার কোনও মানেই হয় না। চেষ্টা করুন বেশি সময় কাটানোর। তবে সেটা সম্ভব না হলে অকারণে চাপ তৈরি করবেন না।

৪. প্রতিটি মানুষই একে অপরের চেয়ে আলাদা। কেউ কারও মতো হন না। তাই কখনও মনের মানুষটিকে অন্য কারও সঙ্গে তুলনা করবেন না। দোষগুণ মিলিয়ে মানুষ। তাই জীবনের উজ্জ্বল দিকটিকেই বেশি করে দেখার চেষ্টা করুন।

৫. মন জিতবার জন্য নিজের সম্পর্কে এমন কিছু বলে বসবেন না, যা আপনি নিজে আসলে আদৌ নন। তাতে সে বিপরীত হবে। সম্পর্কও দীর্ঘস্থায়ী হবে না।-আজকাল