মেইন ম্যেনু

জেনে নিন সহজে সাজগোজের কিছু কৌশল

অনেক সময় এমন তাড়াহুড়া থাকে যে নিজেকে একটু সাজিয়ে নেয়ার সময় থাকে না হাতে কিংবা সাজগোজ করতে ভুলেই যান আপনি। কিন্তু খুব দ্রুত সাজতে পারার কৌশলগুলো যদি জানা থাকে, তাহলে আর অগোছালো থাকতে হবেনা। অল্প সময়েই আপনি থাকতে পারবেন একদম টিপটপ।

এমন কিছু কৌশল জেনে নেয়া যাক। চোখে মাশকারা দিতে ভুলে গেছেন? চিন্তার কোন কারণ নেই। আপনার হাতে একটু পানি নিয়ে চোখের পাতায় ছিটা দিন। এটি দারুণ ভাবে কাজ করে। এতে আপনার চোখের পাপড়িগুলো অনেক ঘন, কালো ও সুন্দর দেখাবে। অনেক সময় এমন হয়ে থাকে যে আপনি কোন অনুষ্ঠানে গেছেন কিন্তু চোখে সাজতে ভুলে গেছেন।

তখন সাথে লিপস্টিক থাকলে আপনার হাতের আঙ্গুলে সামান্য লিপস্টিক লাগিয়ে চোখের পাতায় ঘষে লাগিয়ে নিন। প্রতিদিন যাদের বাহিরে যেতে হয় তারা চোখের পাতায় ভেসেলিন লাগাতে পারেন। এতে চোখের পাতা দীপ্তি ছড়াবে। লিপস্টিক লাগানোর আগে ঠোঁটে ফাউন্ডেশন লাগিয়ে নিন। এটা করলে সারাদিন লিপস্টিকের রঙ ঠিক থাকবে।

ব্রণের উপর ভেসেলিন লাগিয়ে নিলে ব্রণের লাল ভাব কমবে। ত্বক দেখাবে ফ্রেশ। ব্যায়ামের পরে মুখ লাল হয়ে যায়। একটি তোয়ালে বরফ ঠান্ডা পানি দিয়ে ভিজিয়ে ২ মিনিট ঘাড়ে চেপে রাখুন। মুখের লাল ভাব কমে যাবে।বাহিরে যাওয়ার আগে এক চিমটি বেবি ওয়েল মাথার চুলে বুলিয়ে নিন। এতে চুলের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

ড্রায়ার ব্যবহার করতে না চাইলে সকালে গোসলের পরে চুল শুকানোর জন্য পেপার টাওয়েল বা টিস্যু দিয়ে চুল মুছে নিন এবং ১০ মিনিট বাতাসে শুকিয়ে নিন। তারপর ভাল কোন স্প্রে দিয়ে স্প্রে করে নিন। ফাউন্ডেশন-এর সাথে ভেসেলিন এবং হাল্কা গোলাপি লিপগ্লস মিশিয়ে নুড লিপস্টিক তৈরি করে ফেলুন নিজেই যা বর্তমানে খুব চলছে।

আইলাইনার শার্প করার আগে ১০-১৫ মিনিট ফ্রিজে রাখুন। এতে আইলাইনার শার্প করার সময় ভেঙ্গে যাবে না। তেল দেয়া চুল ধোয়ার সময় না থাকলে বেবি পাউডার ব্যবহার করুন। সহজ এই টিপস গুলো মেনে চললে অল্প সময়েও আপনি হয়ে উঠতে পারবেন সুন্দর।