মেইন ম্যেনু

জেনে নিন স্মার্ট পুরুষের জন্যে কয়েকটি জরুরি মোবাইল অ্যাপ

আধুনিক যুগে স্মার্ট মানুষের নিত্য সঙ্গী স্মার্টফোন। বিশেষজ্ঞরা এখানে আধুনিক পুরুষদের জন্যে বেশ কিছু অ্যাপের কথা তুলে ধরেছেন। এগুল তাদের ব্যস্ত জীবনকে আরো সহজ ও স্বাবলীল করে দেবে।

১. Hotel Tonight : যারা কাজের খাতিরে বেশি ভ্রমণ করেন, তাদের জানা নেই রাতটা কোথায় কাটবে। এই অ্যাপের মাধ্যমে সহজেই ওই স্থানের নানা হোটেল সম্পর্কে বিভিন্ন তথ্য মিলবে। কোন হোটেলে ডিসকাউন্ট চলছে তারও তথ্য সরবরাহ করবে অ্যাপ। আইওএস এবং অ্যান্ড্রয়েডে পাওয়া যাবে অ্যাপটি।

২. NYTimes Crossword : বাস বা ট্রেনের অপেক্ষায় যখন বসে রয়েছেন, তখন ক্যান্ডি ক্র্যাশ খেলার কোনো প্রয়োজন নয়। এটি বাদ দিয়ে ক্রসওয়ার্ড পাজল খেলুন। এতে চ্যালেঞ্জ খুঁজে পাবেন এবং মস্তিষ্কেরও ব্যায়াম হবে। আইওএস-এ ফ্রি মিলবে এটি।

৩. Weber’s Grill : স্মার্ট পুরুষদের একটি লক্ষণ তারা বেশ রান্না করতে পারেন। এই অ্যাপটির মাধ্যমে গ্রিল মাস্টার হবেন না ঠিকই। কিন্তু সহজেই বেশ কিছু রান্না শিখে নিতে পারবেন। আইওএস এবং অ্যান্ড্রয়েডে মিলবে অ্যাপটি।

৪. NYT Now : নিউ ইয়র্ক টাইমস ছাড়াও অন্যান্য খবরের উৎস সহজেই মিলবে অ্যাপটিতে। বিভিন্ন প্রকাশনা প্রতিষ্ঠানের খবর রয়েছে এতে। আইওএস অপারেটিংয়ে ফ্রি পাবেন অ্যাপটি।

৫. Duolingo : যেকোনো বিষয়ে অলস কয়েক মিনিটের মধ্যে নতুন ভাষা কিছুটা শিখে নেওয়া যাবে অ্যাপটির মাধ্যমে। এর ব্যবহারে কথ্য ভাষায় বেশ পারদর্শী হয়ে ওঠা যায়। আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্যে রয়েছে অ্যাপটি।

৬. Sworkit : ব্যায়ামের জন্যে পারসোনাল প্রশিক্ষকের দরকার নেই। এই অ্যাপটি আপনাকে উন্নতমানের প্রশিক্ষণ দিতে পারে। ভিডিও দেখে প্রশিক্ষকদের শরীরচর্চার নানা পদ্ধতি শিখে নিতে পারবেন।

৭. Dark Sky : জাদুর মতো কাজ করে। এর মাধ্যমে বৃষ্টি হওয়ার সঠিক সময়টি জানতে পারবেন। এ ছাড়া কতটা ভারী বৃষ্টি হবে এবং কতক্ষণ স্থায়ী হবে তাও বলে দিতে পারে। আইওএস অপারেটিংয়ে ৩.৯৯ ডলারে কিনতে হবে এই অ্যাপ।

৮. Flightaware : যদি এক দেশ থেকে অন্য দেশে ক্রমাগত ছুটে যেতে থাকেন, তবে এই অ্যাপটি আপনাদের জন্যে প্রয়োজনীয়। আপনার কোন ফ্লাইট কোথায়, কতক্ষণ বিলম্ব করবে, গেট নম্বর এবং কোথা থেকে আসছে ইত্যাদি নানা তথ্য দেবে। আইওএস এবং অ্যান্ড্রয়েডে রয়েছে অ্যাপটি।

৯. SAS Survival Guide : এটা বেঁচে থাকার পদ্ধতি শেখায়। বিরূপ পরিবেশে বেঁচে থাকার খুঁটিনাটি রয়েছে এতে। সাপে কামড়ালে কি করবেন তা শেখাবে অ্যাপটি। ব্রিটিশ স্পেশাল ফোর্স প্রশিক্ষকের একটি বই একই নামে লেখা হয়েছে। তার ওপর ভিত্তি করেই এই অ্যাপটি তৈরি হয়েছে। আইওএস এবং অ্যান্ড্রয়েডে ৫.৯৯ ডলারে পাওয়া যাবে এই অ্যাপ।

১০. Urban Daddy : অ্যাপটি আপনার অ্যাসিসটেন্ট হয়ে কাজ করবে। কেবল কোথায় আছেন, কার সঙ্গে আছেন, আপনার সঙ্গে কি কি আছে, সময়টা কত এবং কোথায় যেতে চান ইত্যাদি প্রশ্ন করলে এই অ্যাপ ভালো পরামর্শ দেবে। আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্যে ফ্রি করা হয়েছে অ্যাপটি।

১১. How to Cook Everything : এই অ্যাপটি রান্নার মৌলিক শিক্ষা দেবে। মূলত এর মাধ্যমে আপনি যেকোনো কিছু রান্না করতে শিখবেন। আসলে যে পুরুষের রান্না সম্পর্কে কোনো ধারণাই নেই, তিনি এটি ব্যবহার করতে পারেন। আইওএস-এ ১০ ডলারে মিলবে অ্যাপটি।