মেইন ম্যেনু

জেলা পরিষদ নির্বাচন: দুই দিন এলাকায় যেতে পারবেন না সংসদ সদস্যরা

জেলা পরিষদ নির্বাচনের ভোটের দিন আগামী বুধবার পর্যন্ত নিজ নিজ নির্বাচনী এলাকায় সংসদ সদস্যদের যাওয়ার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন। বেশ কিছু এলাকায় সংসদ সদস্যরা আচরণবিধি লঙ্ঘন করে প্রার্থীর পক্ষে প্রচার চালানোর অভিযোগ উঠার পর এই নিষেধাজ্ঞা দিলো নির্বাচন কমিশন।

সোমবার দুপুরে ভোটের দুই দিন আগে নির্বাচন কমিশনের পক্ষ থেকে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

এদিকে নির্বাচনী আচরণবিধি অমান্য করে বেশ কয়েকজন সংসদ সদস্য নির্বাচনী এলাকায় সভা সমাবেশে অংশ নিয়েছেন। সংশ্লিষ্ট নির্বাচন কমিশন অফিস থেকে এদেরকে সতর্কও করে দেয়া হয়েছে।

রবিবার নির্বাচনী আচরণিবিধি ও ১৪৪ ধারা লঙ্ঘন করে জেলা পরিষদ নির্বাচনে এক প্রার্থীর পক্ষে ভোট চাইতে নরসিংদী যান বর্তমান এমপি ও সাবেক মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু। সেখানে গিয়ে তিনি মারামারির মধ্যে পড়েন। পরে পুলিশ তাকে উদ্ধার করে। এই জেলায় নির্বাচনে আওয়ামী লীগ আসাদুজ্জামানকে সমর্থন দিয়েছে। তবে পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হিরু সমর্থন দিচ্ছেন আবদুল মতিন ভুঞাকে।

মানিকগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ঘিওর,দৌলতপুর ও শিবালয়ের সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়ের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন সেখানকার একজন প্রার্থী। আওয়ামী লীগের সমর্থন না পেয়ে ভোটে দাঁড়ানো ওই প্রার্থী রমজান আলীর অভিযোগ, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর গোলাম মহীউদ্দিনের পক্ষে প্রচারে অংশ নিচ্ছেন দুর্জয়।

এছাড়াও চাঁদপুরের সংসদ সদস্য দিপু মনিকে নির্বাচনী আচারণবিধি লঙ্ঘণের অভিযোগে সতর্ক করেছে নির্বাচন কমিশন।

অথচ জেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালার ২২ নম্বর ধারার ১ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী সংসদ সদস্যরা নির্বাচনী এলাকায় গিয়ে ভোট চাইতে পারেন না।