মেইন ম্যেনু

জেলের ভিতর পর্নগ্রাফি দেখতে যা করলো বন্দি

বর্তমান বিশ্বে অনেকেই যেন পর্নতে আসক্ত, তাই বলে এবার জেলের ভেতরে ঘটলো পর্ন দেখা নিয়ে ভিন্নরকম ঘটনা। এবার পর্নগ্রাফি দেখার তাড়নায় জেলের টিভি সিস্টেম হ্যাক করল বন্দি। ঘটনাটি ঘটেছে নরওয়ের সর্বোচ্চ নিরাপত্তার ঘেরা হালদেন জেলে। রবিবারের এই ঘটনার পর রাতারাতি জেলের সমস্ত টিভি সেটই বদলে ফেলেছে জেল কর্তৃপক্ষ।

জানা গেছে, নিরাপত্তা রক্ষীরা রবিবার মাঝরাতে হঠাত লক্ষ্য করেন জেলের ইন্টারনেট সিকিউরিটি জোনে ট্রাফিক ডাটা সার্চিং বেড়ে গিয়েছে। সেই সঙ্গে টিভি সেটের সম্প্রচারের ক্ষেত্রেও তৈরি হয়েছে অস্বাভাবিকতা।

এর পর জেল কর্তৃপক্ষ খতিয়ে দেখেন, জেলের সিকিউরিটি সিস্টেমই হ্যাক হয়ে গিয়েছে। টিভি সেটে নজরদারি ক্যামেরার বদলে চলছে পর্নগ্রাফি। তদন্তে আরও উঠে এসেছে, জেলের সিকিউরিটি সিস্টেম ব্যবহার করে বাকি বন্দিদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছিল ওই বন্দি।

ওই বন্দি জেরায় জানিয়েছে, পর্নগ্রাফি দেখার জন্যই এই হ্যাকিং। জেলের দায়িত্বে থাকা জ্যান স্ট্রমেন্স বলেছেন, “জেলের টিভিতে অস্বাভাবিকতা লক্ষ্য করে আমরা খতিয়ে দেখি। সেখানেই দেখা যায় সব হ্যাক হয়ে গিয়েছে।” আপাতত ওই বন্দিকে আরও করা নজরদারিতে রাখা হয়েছে বলে জানা গেছে।