মেইন ম্যেনু

জোড়া সেঞ্চুরিতে চালকের আসনে অস্ট্রেলিয়া

হোবার্ট টেস্টে বড় ব্যবধানে জয়ের পর বক্সিং ডে টেস্টেও নিজেদের সেরাটা ধরে রেখেছে অস্ট্রেলিয়া। ক্রিসমাস উৎসবের ঠিক একদিন পড়েই মাঠে নেমে ওয়েস্টইন্ডিজের বিপক্ষে চালকের আসনে রয়েছে দলটি।

শনিবার টস জিতে অস্ট্রেলিয়াকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রন জানান ওয়েস্টইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। আগের দিন রাতে বৃষ্টি হওয়ায় শুরুতে ব্যাট করা কিছুটা চ্যালেঞ্জিং ছিল। কিন্তু সেই চ্যালেঞ্জ উতরে ভালো অবস্থানেই রয়েছেন স্বাগতিকরা।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে দলীয় ২৯ রানে ডেভিড ওয়ার্নারকে (২৩) সাজঘরে ফেরত পাঠিয়ে শুরুটা ভালোই করেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতেই তাদের হতাশার ভেলায় ভাসিয়েছে অস্ট্রেলিয়া। ৬৯.১ ওভার ক্রিজে থেকে বার্নস ও খাজা এই জুটিতে তোলে নেন ২৫৮ রান।
তবে দলীয় ২৮৭ রানে সময় অস্ট্রেলিয়া শিবিরে আঘাত হানেন ক্রেইগ ব্রাথওয়েট। তার বোলে জো বার্নস ১২৮ রান করে রামদিনের হাতে স্টাম্পিংয়ের শিকার হন। ২৩০ বলে ১৬ চার ও এক ছক্কা এই ইনিংসটি সাজান তিনি।

তবে দিন শেষ হওয়ার আগে উইকেট হারিয়ে আসতে হয়েছে আরেক সেঞ্চুরিয়ান উসমান খাজাকেও। হ্যামিস্ট্রিংয়ের ইনজুরির কাটিয়ে ফিরলেও স্বরূপেই দেখা গেছে তাকে। ১৪৪ রান করার পর টেলরের বলে রামদিনের হাতে ধরা পড়েন খাজা। দিনের খেলার তখন ছয় ওভারের মতো বাকি ছিল। প্রথম দিন শেষে ৩ উইকেট হারিয়ে ৩৪৫ রান করেছে অস্ট্রেলিয়া। স্টিভেন স্মিথ ৩২ ও এ্যাডাম ভোজেস ১০ রান করে অপরাজিত রয়েছেন।

বল হাতে ওয়েস্টইন্ডিজের হয়ে জেরমে টেইলর ২টি এবং ক্রেইগ ব্রেথওয়েট ১টি উইকেট পান।