মেইন ম্যেনু

জয়কে হত্যাচেষ্টা: প্রতিবেদন দিতে পারেনি ডিবি

প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যাচেষ্টা মামলায় তদন্ত কর্মকর্তা ডিবির সিনিয়র সহকারী পুলিশ কমিশনার হাসান আরাফাত ধার্য তারিখে আদালতে প্রতিবেদন দাখিল করেতে পারেননি।

বৃহস্পতিবার (১৬ জুন) ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট এসএম মাসুদ জামান আগামী ২৬ জুলাই প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার্য করেছেন।

মামলাটিতে এর মধ্যে গ্রেপ্তার হয়ে জ্যেষ্ঠ সাংবাদিক শফিক রেহমান দুই দফা ১০ দিনের রিমান্ড শেষে কারাগারে রয়েছেন।

অন্যদিকে দুর্নীতিসহ বিভিন্ন মামলায় কারাগারে থাকা আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকেও এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়। পরে তার রিমান্ড আবেদন করা হলেও তা নাকচ হয়।

গত ১৬ এপ্রিল সকালে রাজধানীর ইস্কাটনের নিজ বাসা থেকে শফিক রেহমানকে গ্রেপ্তার করে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার পরিকল্পনার অভিযোগে ২০১৫ সালের ৩ আগস্ট পল্টন থানায় এই মামলা হয়। ওই বছর আগস্ট মাসে মামলাটি তদন্ত শুরু করে ডিবি।

মামলার অভিযোগে বলা হয়, ২০১১ সালের সেপ্টেম্বর মাসের পূর্বে যে কোন সময় জাসাস সহ-সভাপতি মোহাম্মাদ উল্লাহ মামুন ও তার ছেলে রিজভী আহমেদ সিজারসহ আসামীরা পল্টনস্থ জাসাস কার্যালয়ে, নিউইয়ার্ক শহরে, যুক্তরাজ্যে ও বাংলাদেশের বিভিন্ন স্থানে একত্রিত হয়ে পরস্পর যোগসাজশে যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রী পুত্র বর্তমান তথ্য উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়কে অপহরণপুর্বক হত্যার পরিকল্পনা করে।

পরিকল্পনা বাস্তবায়ণের জন্য আসামি মোহাম্মাদ উল্লাহ মামুন ও বিএনপি ও বিএনপি জোটভুক্ত নেতৃত্ব আসামি সিজারকে দায়িত্ব দেয়। ওই ঘটনায় যুক্তরাষ্ট্রে সিজারের ৪২ মাসের কারাদন্ড হয়।



(পরের সংবাদ) »