মেইন ম্যেনু

জয়পুরহাটে সেফটিক ট্যাংকের বিষাক্ত গ্যাসে ২শ্রমিকের মৃত্যু

জয়পুরহাটের সীমান্তবর্তী পাঁচবিবি উপজেলার বাগজানা ইউনিয়নের ডাঙাপাড়া গ্রামে পায়খানার সেফটিক ট্যাংক পরিস্কার করতে গিয়ে বাবলু মিয়া (৩৩) ও আনিছুর রহমান (২৭) নামে দ্ইু শ্রমিকের মর্মান্তিক মৃৃত্যু হয়েছে। বুধবার সন্ধ্যার কিছু আগে এ ঘটনাটি ঘটে।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হেনা মোস্তফা কামাল জানান, বুধবার বিকাল ৫টা ৫৫মিনিটের সময় পাঁচবিবি উপজেলার বাগজানার ডাঙাপাড়া গ্রামের রায়হান তার বাড়ির পায়খানার সেফটিক ট্যাংক পরিস্কার করার জন্য বাবলু মিয়া ও আনিছুর রহমান নামে দুই শ্রমিকের সাথে চুক্তি করে। চুক্তি অনুযায়ী শ্রমিকরা তার (বাড়িওয়ালার) পায়খানার সেফটিক ট্যাংকের কাছে যায়। প্রথমে বাবলু মিয়া সেফটিক ট্যাংকের ঢাকনা (স্লাভ) খুলে ট্যাংকের ভেতরে নামে। এ সময় সে ট্যাংকের বিষাক্ত গ্যাসে অসুস্থ হয়ে পড়লে তার সহযোগী আনিসুর তাকে উদ্ধার করে উপরে উঠানোর জন্য ট্যাংকে ভেতরে নামলেও সেও অসুস্থ হয়ে পড়ে। ঘটনাটি জানাজানি হবার পর স্থানীয় লোকজন সংজ্ঞাহীন অবস্থায় তাদের উদ্ধার করে সন্ধ্যার কিছু পূর্বে তাদের জয়পুরহাট জেলা আধুনিক হাসাপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাদের মৃত ঘোষনা করেন।

নিহত বাবলু মিয়া জেলার সীমান্তবর্তী পাঁচবিবি উপজেলার বাগজানা ইউনিয়নের বড়ুন-তেলেবেলো গ্রামের জসিম উদ্দিনের ছেলে এবং আনিছুর রহমান একই উপজেলা ও ইউনিয়নের শেকটা ডাঙাপাড়া গ্রামের মোবাারক আলীর ছেলে।