মেইন ম্যেনু

জয়ের জন্য পাকিস্তানের লক্ষ্য ২৫৬

টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে পাকিস্তান। সেই আত্মবিশ্বাসকে পুঁজি করেই আজ শনিবার স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে সিরিজে মুখোমুখি হয়েছে তারা। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক আজহার আলী। বোলিং অ্যাকশন নিয়ে বিতর্ক থাকলেও মোহাম্মদ হাফিজের ঘূর্ণিতে দারুণ সূচনা করে দলটি। তারপরও দিনেশ চান্দিমালের অর্ধশতকে ভর করে ২৫৫ রানে থামে শ্রীলংকার ইনিংস।

ওয়ানডে সিরিজের জন্য পাকিস্তান দলে ডাক পেয়েছেন মোহাম্মদ ইরফান। বিশ্বকাপের পর ইনজুরিতে থাকায় দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন দীর্ঘকায় এই ক্রিকেটার। এদিকে শ্রীলঙ্কা দলে ফিরেছেন লাসিথ মালিঙ্গাও। তাছাড়া লঙ্কান দলে আজ অভিষেক হয়েছে বাঁহাতি অলরাউন্ডার মিলিন্ডা শ্রীবর্ধনের। চলতি মৌসুমে প্রথম শ্রেণির খেলায় ১১৪৪ রান করেছেন তিনি।

ডাম্বুলা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে বড় কোনো জুটি করতে পারেনি শ্রীলঙ্কা। দলীয় ১১৮ রান সংগ্রহ করতেই ৪টি মূল্যবান উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। কুশাল পেরেরা ২৬, দিলশান ৩৮, থিরিমান্নে ২৩ এবং উপল থারাঙ্গা ব্যক্তিগত ২০ রান করে সাজঘরে ফিরেন।

দিনেশ চান্দিমালকে নিয়ে অ্যাঞ্জোলো ম্যাথুস বড় জুটি গড়ার চেষ্টা করলেও ইয়াসির শাহের বলে বাবরের হাতে ক্যাচ দিয়ে দলীয় ২০০ রানের মাথায় আউট হন তিনিও। তবে শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ইনিংসটি এসেছে চান্দিমালের কাছ থেকেই। ব্যক্তিগত ৬৫ রান করে শেষপর্যন্ত অপরাজিত ছিলেন তিনি। তার এই সংগ্রহে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৫৫ রানের একটি ইনিংস দার করাতে সমর্থ হয় স্বাগতিকরা। জয়ের জন্য এখন ২৫৬ রানের লক্ষ্য নিয়ে মাঠে নামতে হবে আজহার আলীর দলকে।

পাকিস্তানের হয়ে ৪১ রানের খরচায় সর্বোচ্চ চারটি উইকেট লাভ করেন মোহাম্মদ হাফিজ। ওয়ানডেতে এটি তার সেরা বোলিং ফিগার। এর আগে ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে তার সেরা বোলিং ফিগারটি ছিল ৩/১৭। সফরকারীদের হয়ে দুটি উইকেট নিয়েছেন রাহাত আলী। তাছাড়া আনোয়ার আলী ও ইয়াসির শাহ একটি করে উইকেট নিয়েছেন।



« (পূর্বের সংবাদ)