মেইন ম্যেনু

ঝাউডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত প্রাথমিক সমাপণী পরীক্ষা সম্পন্ন

১৯ পরীক্ষার্থীর অনুউপস্থিতির মধ্য কোন অঘটন ছাড়াই শান্তিপূর্ণভাবে দিয়ে সম্পন্ন্ হলো সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত প্রাথমিক সমাপণী ও এবতেদায়ী সমাপনী পরীক্ষা।

ঝাউডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে মোট ২০টি প্রাথমিক বিদ্যালয় ও ৪টি মাদ্রাসার ছাত্র/ছাত্রীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ৬শ’৫২ জন। এর মধ্যে ছাত্রের সংখ্যা ছিল ৩ শ’ ৩ জন। ছাত্রী সংখ্যা ছিল ৩ শ’ ৪৯ জন। আর প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের মধ্যে অনুউপস্থিত ছিল ৬ জন। ছাত্রের সংখ্যা ৪ জন , ছাত্রীর সংখ্যা ২ জন।

অপর দিকে ৪ টি মাদ্রাসা থেকে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭৩ জন। এদের মধ্যে ছাত্রের সংখ্যা ছিল ৩৫ জন আর ছাত্রীর সংখ্যা ছিল ৩৭ জন। এবতেদায়ী সমাপণী পরীক্ষায় অনুউপস্থিত ছিল ১৩ জন। ছাত্র সংখ্যা ৯ জন ও ছাত্রীর সংখ্যা ছিল ৪ জন।

অনুউপস্থিতির কারন জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক একজন প্রাথমিক শিক্ষক জানান, সংসারে অভাব অনটন,পিতা বা মাতার অকাল মৃত্যু বা মা বাবার সাথে ডিভোর্স এর কারনে তাদের এ অনুউপস্থিতির কারন হতে পারে।

অপর দিকে আমতলা আলিম মাদ্রাসার অধ্যক্ষ জানান, ৪ টি মাদ্রাসা দীর্ঘদিন ধরে এমপিও ভূক্তি না হওয়ার কারনে ও মাদ্রাসাগুলো থেকে অকালে ছাত্র/ছাত্রীরা ঝরে পড়ছে।

কেউ বাল্য বিয়ের স্বীকার হয়েছে কিনা জানতে চাইলে এর কোন সদুত্তর পাওয়া যায়নি।