মেইন ম্যেনু

ঝালকাঠিতে দুটি ইউনিয়নে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ শুরু

ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা ও কির্ত্তীপাশা ইউনিয়নে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষন শুরু হয়েছে। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের আইসিটি বিভাগের অধীনে লার্ণিং এন্ড আর্ণিং প্রকল্পের আওতায় মুবিন লিমিটেড এ কর্মসূচী বাস্তবায়ন করছে।

মঙ্গলবার সকাল ১০ টায় প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে বাসন্ডা ইউনিয়ন পরিষদ হলরুমে কর্মসূচীর উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মুক্তিযোদ্ধা ও ইউপি চেয়ারম্যান মোবারক হোসেন মল্লিক। উদ্ধোধনী বক্তব্যে তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী গনতন্ত্রের মানষ কন্যা শেখ হাসিনা সরকার গঠনের পর দেশে জুড়ে ডিজিটাল সরকার প্রতিষ্ঠার যে শুভো সূচনা হয়ে শেশের উন্নয়নে তা ঐতিহাসিক অবদান রাখবে। তথ্যপ্রযুক্তির এ মহাসড়ক দেশের তৃনমূল পর্যায়ের মানুষ তথা নতুন প্রজন্ম সচিক ভাবে পরিচালিত হতে পারলে শিগ্রই আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে পারবো।

উদ্বেধন শেষে প্রশিক্ষন প্রদান করেন মোঃ জুয়েল হোসেন, সানজিদা ইসলাম লিজা ও তারেক হাসান। এছাড়া কির্ত্তীপাশা ইউনিয়নের প্রসন্ন কুমার মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে একই প্রশিক্ষন কর্মসূচীর উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক অশোক বন্দোপাধ্যায়। পরে প্রশিক্ষন প্রদান করেন রাইসুল ইসলাম তুহিন, সুলতানা আক্তার, সাদিকুল আলম পাবেল।

লার্ণিং এন্ড আর্ণিং প্রকল্পের এ কর্মসূচী বাস্তবায়নকারী সংগঠনের কো-অর্ডিনেটর মোঃ জুয়েল হোসেন জানায়, এ প্রকল্পের আওতায় প্রতিটি ইউনিয়নের ২০ জন করে নারীদের ১৫ দিন ব্যাপী বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষন প্রদান শেষে সরকারী সনদ দেয়া হবে বলে।