মেইন ম্যেনু

ঝিনাইগাতীতে আদিপত্যকে কেন্দ্র করে নিহত-১

১৮ ডিসেম্বর শুক্রবার সকালে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে দু’গ্রুপের সংঘর্ষে আব্দুল কুদ্দুস (৩৫) নামে একজন খুন হয়েছে। নিহত আব্দুল কুদ্দুস হাতিবান্দা পাগলারপাড় (চকপাড়া) গ্রামের মৃত জয়নুদ্দিনের ছেলে।

পুলিশ ও গ্রামবাসীর সূত্রে জানা যায়, গত প্রায় ৩মাস পূর্বে আব্দুল কুদ্দুস গংরা নিজেদের আধিপত্য বিস্তারের ঘটনাকে কেন্দ্র করে একই গ্রামের মৃত আলহাজ আজিমদ্দিনের ছেলে ইব্রাহীম নামে এক ব্যক্তিকে পিটিয়ে পা ভেঙ্গে পঙ্গু করে দেয়। দীর্ঘদিন চিকিৎসার পরেও বর্তমানে ইব্রাহিম পঙ্গু অবস্থায় বেঁচে আছে।

এ ঘটনার রেশ না কাটতেই শুক্রবার সকালে পঙ্গু ইব্রাহীমের বড়ভাই রফিকুল ইসলাম স্থানীয় তিনানী বাজারে বাজার করতে যায়। রফিকুলকে একা পেয়ে আব্দুল কুদ্দুস মারপিট শুরু করে। খবর পেয়ে রফিকুলের লোকজন এসে আব্দুল কুদ্দুসকে পিটিয়ে গুরুত্বর আহত করে।

আহত অবস্থায় কুদ্দুসকে প্রথমে শেরপুর সদর হাসপাতালে নিয়ে গেলে অবস্থা আশংকাজনক হওয়ায় জরুরী বিভাগের চিকিৎসক রফিকুলকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। পরে কুদ্দুছকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু ঘটে।

কুদ্দুসের মৃতে্যুর সংবাদে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গ্রামবাসীরা জানায়, হাতিবান্দা ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন গ্রুপ ও একই গ্রামের আনোয়ার গ্রুপের মধ্যে দীর্ঘদিন থেকে আধিপত্য বিস্তারের ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষ, মামলা-মোকাদ্দমা চলে আসছিল। এ ঘটনার জের ধরেই আব্দুল কুদ্দুস খুন হয় বলে পুলিশ সূত্রে জানা যায়।