মেইন ম্যেনু

ঝিনাইগাতীতে নাগরিক কন্ঠ ও কাজ- আন্তঃ সংলাপ অনুষ্ঠিত

মুহাম্মদ আবু হেলাল, ঝিনাইগাতী : শেরপুরের ঝিনাইগাতীতে ২৪আগষ্ঠ বুধবার উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্্র ভবনে কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা ও সমস্যা সমাধানের জন্য এক শীর্ষক আলোচনা সভা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, ঝিনাইগাতী এডিপি’র উদ্যোগে অনুষ্ঠিত হয়।

এডিপি ম্যানেজার মিঃ বেঞ্জামিন মারাকের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সেলিম রেজা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আবাসিক মেডিকেল অফিসার এস এম মফিদুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তফা কামাল, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ শেরপুর ক্লাস্টারের সিনিয়র ম্যানেজার মিঃ সজল বৈদ্য, ঝিনাইগাতী নবকলি প্রকল্প ব্যবস্থাপক ডাঃ বুশরা আমেনা, ঝিনাইগাতী সদর ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁন, নলকুড়া ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী ফর্সা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এম সুরুজ্জান প্রমূখ।

উক্ত আলোচনা সভায় এনজিও প্রতিনিধি, কমিউনিটি ক্লিনিক ব্যবস্থাপনা কমিটি ও এলাকার জনগন অংশগ্রহন করেন। বক্তাগণ নাগরিক কন্ঠ ও কাজ-আন্তঃ সংলাপের উদ্দেশ্য,কমিনিটি ক্লিনিকের সমস্যাসমুহ আলেচনার মাধ্যমে আনা তথ্যসমুহ পর্যায়ক্রমে তুলে ধরেন ও তার সমাধানের জন্য সরকারী বেসরকারী প্রতিষ্ঠান ও জনগনের মধ্যে সমাধানের উপায় বের করেন এবং তা বাস্তবায়নের জন্য একটি পরিকল্পনা গ্রহন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, “রাংটিয়া এবং সুরিহারা দুইটি কমিউনিটি ক্লিনিককে মডেল করার জন্য কাজ করা হচ্ছে এবং পরবর্তীতে ঝিনাইগাতী উপজেলার সবকটি ক্লিনিককে আদর্শ ক্লিনিক হিসাবে গড়ে তোলা হবে”। এব্যাপারে সরকারী বেসরকারী ও জনগনকে ঐক্যবদ্ধভাবে কাজ করার ও সেবার মান আরো বৃদ্ধি করার আহ্বান জানান।