মেইন ম্যেনু

আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে

ঝিনাইগাতীতে নিরাপদ গো-মাংস উৎপাদন বিষয়ক মতবিনিময় সভা

শেরপুরের ঝিনাইগাতীতে ২৬ আগষ্ট বুধবার দুপুরে উপজেলা পপ্রাণি সম্পদ দপ্তরের আয়োজনে আসন্ন ঈদ-উল-আযহা/কোরবানী উপলক্ষে নিরাপদ গো-মাংস উৎপাদনে গবাদী প্রাণি হৃষ্টপুষ্ট করনের স্বীকৃত পদ্ধতি বিষয়ক মতবিনিময় সভা উপজেলা প্রাণি সম্পদ হল রুমে অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ রেজওয়ানুল হক ভূঁইয়া’র সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শেরপুর জেলার প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ আঃ মান্নান।

উপজেলার বিভিন্ন এলাকার খামারী, পল্লী প্রাণিচিকিৎসক, ভেটেনারি ঔষধ ও খাদ্য বিক্রেতাগণ এই মতবিনিময় সভায় অংশ গ্রহন করেন। প্রধান অতিথি উপস্থিত সকলের উদ্দেশে স্বীকৃত পদ্ধতিতে গবাদি প্রাণি হৃষ্ট পুষ্ট করার উপর গুরুত্বারুপ করে বক্তব্য রাখেন। তিনি উপস্থিত গবাদী প্রাণির চিকিৎসক, খাদ্য ও ঔষধ বিক্রেতারা যেন কোন ভাবেই স্বীকৃত পদ্ধতি ছাড়া অন্য কোন ভাবে গবাদী প্রাণি মোটাতাজা করনে কৃষকদের সহযোগীতা না করেন, নিষেধ অমান্যকারীরা এর জন্য নিজেরাই দায়ী থাকবে। এজন্য প্রাণি সম্পদ অধিদপ্তর কোন দায় নিবেনা। কেননা কোন কোন খামারী, পল্লী প্রাণিচিকিৎসক, ভেটেনারি ঔষধ ও খাদ্য বিক্রেতাগণ অধিক মুনাফার লোভ দেখিয়ে কৃষকদের গবাদী প্রাণি মোটাতাজা করনে আগ্রহী করে তুলে। এই মোটাতাজা গবাদীর মাংস মানব দেহের জন্য মারাক্তক ক্ষতিকর। কাজেই আসন্ন ঈদ-উল-আযহা/কোরবানী উপলক্ষে স্বীকৃত উপায়ে নিরাপদ গো-মাংস উৎপাদনে কৃষকদের আগ্রহ তৈরী করতে সকলকে অনুরুধ জানান।