মেইন ম্যেনু

ঝিনাইগাতী এডিপি কর্তৃক স্কুল ভিত্তিক দূর্যোগ নিরসন কর্মশালা অনুষ্ঠিত

মুহাম্মদ আবু হেলাল, ঝিনাইগাতী (শেরপুর) থেকে: ১০ফেব্রুয়ারী বুধবার শেরপুরের ঝিনাইগাতী এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর আয়োজনে ও সহযোগীতায় উপজেলার রাংটিয়া উচ্চ বিদ্যালয় মিলনায়তনে ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের নিয়ে দিনব্যাপী স্কুল ভিত্তিক দূর্যোগ ঝুঁকি নিরসন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

এডিপি’র দূর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা কৌমিক রাহাতের সঞ্চালনায় উক্ত কর্মশালায় দূর্যোগ প্রস্তুতিতে ছাত্র-ছাত্রীদের করনীয় ও স্কুল দূর্যোগ ব্যবস্থাপনা টাস্কফোর্স গঠনের বিষয়ে আলোচনা করা হয়। এসময় এিিডপি’র অর্থনৈতিক প্রকল্প কর্মকর্তা সাখাওয়াত হোসেন উপস্থিত ছিলেন।

অন্যদিকে ঝিনাইগাতী উপজেলাধীন ধানশাইল ইউনিয়নের সাব-সেন্টারে পুষ্টি বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় কাংশা ও ধানশাইল ইউনিয়নের বিভিন্ন গ্রামের ফার্মাসিস্ট,পল্লী চিকিৎসক, ব্র্যাক ও র‌্যাসডো’র কর্মকর্তা ও স্বাস্থ্যকর্মীগণ অংশ গ্রহন করেন।

উক্ত আলোচনা সভায় খাদ্য, পুষ্টি, গর্ভবতী মা ও শিশু’র স্বাস্থ্য বিষয়ে গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন, ঝিনাইগাতী হাসপাতালের ডাঃ আসাদুজ্জামান, এডিপি’র স্বাস্থ্য প্রকল্পের ম্যানেজার মিঃ সুবাস সরকার, এডিপি’র স্বাস্থ্য লিপস মৃ, হেল্থ প্রোগ্রাম অর্গানাইজার রুমা রানী সাহা প্রমূখ।